Latest Online Bengali News Portal

Breaking

Friday, September 02, 2022

TET EXAM : বিরাট খবর - TET পরীক্ষার প্রস্তুতি শুরু প্রাথমিক শিক্ষা পর্ষদের WBBPE

বিরাট খবর - Primary TET পরীক্ষার প্রস্তুতি শুরু প্রাথমিক শিক্ষা পর্ষদের




wbbpe


অবশেষে চাকুরীপ্রার্থীদের জন্য বিরাট খবর।  পরবর্তী টেটের প্রস্তুতি শুরু করে দিলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। সূত্রের খবর- জেলায় জেলায় ইতিমধ্যে শুরু হয়েছে পরীক্ষা প্রস্তুতির  (primary TET)  পর্ব।


সূত্রের খবর- টেট পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার ভেন্যু ও সেন্টারের বিষয়ে পরিকল্পনা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। ৯ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষার ভেন্যুগুলির ঠিকানা ও সেখানে কতজন পরীক্ষা দিতে পারবেন, তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আর সেই নির্দেশিকা এখন স্যোসাল মিডিয়ায় ভাইরাল। 

প্রাথমিক শিক্ষা পর্ষদের দায়িত্বে নতুন সভাপতি নিযুক্ত হতেই আমূল বদল আসে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাঠামোতেও। গৌতম পালের (Gautam Paul)নেতৃত্ব তৈরি হয়েছে ১১ সদস্যের অ্যাড হক কমিটি। দায়িত্ব নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক বৈঠক করে  ঘোষণা করছিলেন- প্রতি বছর টেট পরীক্ষা হবে। 

শিক্ষক নিয়োগ (SSC Scam) বির্তক ঘিরে যখন উত্তাল রাজ্য। সেই পরিস্থিতিতে সাংবাদিক সম্মেলন করে গৌতম পাল জানান, “এবার থেকে প্রতি বছর নির্দিষ্ট সময় টেট (primary TET) হবে। নিয়োগে কোনও অস্বচ্ছতা থাকবে না। আমাদের নীতি হবে ‘জিরো গ্রিভান্স’।”


প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতির সেই বার্তা মতোই এবার প্রস্তুতি শুরু হয়ে গেল পরবর্তী টেটের (primary TET) জন্য। পর্ষদের তরফে জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলিকে পাঠানো বার্তায় বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রগুলির পরিকাঠামো যেন ভাল হয় এবং যাতায়াতের সুব্যবস্থা থাকে।

সূত্রের খবর প্রাইমারি টেট এই বছরের নেওয়ার সম্ভাবনা প্রবল। এই নিয়ে সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে পর্ষদ বৈঠকে বসবে বলে জানা গেছে । 


19 comments:

  1. Sangbad Ekalavya থেকে টিচিং করানোর আবেদন থাকলো । খুব ভালো খবর পাওয়া গেল একটা

    ReplyDelete
  2. Prottek bochor nirdisto time a ...kmn kmn sonay

    ReplyDelete
  3. বিশ্বাস এ হয় না

    ReplyDelete
  4. সত্যি হলে খুব ভালো হয়

    ReplyDelete
  5. হলে তো খুব ভালো

    ReplyDelete
  6. Hole bhalo hoi ... Kintu hbe to ??

    ReplyDelete
  7. হলে তো ভালো হয়, অনেক বেকারত্ব হ্রাস পাবে

    ReplyDelete
  8. Jai hok hobe eta sunei valo laglo

    ReplyDelete