wb edu news : বাংলার শিক্ষার মুকুটে নয়া পালক, শুভেচ্ছা মুখ‍্যমন্ত্রীর

পড়ুয়াদের ‘গ্লোবাল প্রফিশিয়েন্সি লেভেলে’র নিরিখে যেসব রাজ‍্য এগিয়ে সেই তালিকায় প্রথম স্থানেই বাংলা

Mamata Banerjee
File Pic 




wb edu news : ফের গর্বিত বাংলা। চলতি বছরের প্রথমে স্কচ পুরষ্কার জিতেছিল বাংলা। এবার আরো এক নয়া মুকুট বাংলার। পড়ুয়াদের ‘গ্লোবাল প্রফিশিয়েন্সি লেভেলে’র নিরিখে যেসব রাজ‍্য এগিয়ে সেই তালিকায় প্রথম স্থানেই বাংলা। উচ্ছ্বসিত বাংলার মানুষ।




সাফল‍্যের এই খতিয়ানে পড়ুয়া থেকে অভিভাবক অভিভাবিকা সকলকে শুভেচ্ছা জানিয়েছেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। বাংলার শিক্ষায় এই নয়া মুকুটে যে তিনি খুশি তা বলাইবাহুল‍্য।




টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, খুব আনন্দ ও গর্বের সঙ্গে আমি জানাচ্ছি যে পড়ুয়াদের গ্লোবাল প্রফিশিয়েন্সি লেভেলের উপরে দেশের যে সব রাজ্য, রয়েছে, তার মধ্যে প্রথম স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।”




তিনি টুইটে আরও লিখেছেন, "সম্প্রতি এনসিইআরটি-র সমীক্ষায় এটি উঠে এসেছে এবং এটি প্রকাশ করেছে দেশের শিক্ষা মন্ত্রক। সব পড়ুয়া, অভিভাবক ও শিক্ষকদের আমি অভিনন্দন জানাচ্ছি।"



আরো একটি টুইটে তিনি লিখেছেন, “সম্প্রতি এনসিইআরটি-র সমীক্ষায় এটি উঠে এসেছে এবং এটি প্রকাশ করেছে দেশের শিক্ষা মন্ত্রক। সব পড়ুয়া, অভিভাবক ও শিক্ষকদের আমি অভিনন্দন জানাচ্ছি। শ্রেষ্ঠ হওয়ার চেষ্টা যেন আমাদের কোনওদিন থেমে না যায়।”



প্রসঙ্গত, ২০২১ সালেও অন্যান্য বিভিন্ন ক্ষেত্রের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রের জন্যও স্কচ অ্যাওয়ার্ড পেয়েছিল রাজ্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ