Asia Cup 2022: এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

Asia cup afg vs pak




শারজা ক্রিকেট স্টেডিয়ামে বুধের সন্ধ্যায় বাবর আজমের (Babar Azam) পাকিস্তান ও মহম্মদ নবির (Mohammad Nabi) আফগানিস্তান (PAK vs AFG, Asia Cup 2022) মুখোমুখি হয়। এদিন সুপার ফোরের সেই ম্যাচের ওপর টিকে ছিল ভারতের ভাগ্য। নবির দল যদি বাবর ব্রিগেডকে হারিয়ে দিতে পারে, তাহলে এশিয়া কাপের ফাইনালের দৌড়ে টিকে থাকবে ভারতের ভাগ্য। আর এর উল্টোটা ঘটলেই এশিয়া কাপে ভারতের অভিযান ইতি'। এরপর আর কোনও রকমের সমীকরণই কাজ করবে না। ফলে আপামর ভারতীয় সমর্থকরা এদিন রশিদ-নবিদের দলকেই সমর্থন করেছিলেন। কিন্তু কাজে এল না ভারতীয়দের প্রার্থনা। পাকিস্তান ৪ বল বাকি থাকতেই ১ উইকেটে ম্যাচ জিতে নিল। আর সাথে এশিয়া কাপের ফাইনালে পৌঁছালো পাকিস্তান চূর্ণ হয়ে গেল ভারতের এশিয়া কাপের স্বপ্ন।



পাকিস্তানকে চাপে ফেলেও শেষে ১ উইকেটে হেরে গেল আফগানিস্তান (Pak vs Afg)। রুদ্ধশ্বাস ম্যাচ গড়িয়েছিল শেষ ওভার পর্যন্ত। শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। হাতে মাত্র ১ উইকেট। ফজলহক ফারুকি পরপর দুটি ফুলটস করে বসেন। আর তাতেই সব চূর্ণ।  



আফগানিস্তান প্রথমে ব্যাট করে তুলেছিল ১২৯/৬। ফজলহক ফারুকি দুরন্ত বোলিং করে তিন উইকেট নেন। তিন উইকেট নেন ফারিদ আমেদও। ধারাল বোলিং করেন রশিদ খানও। ২৫ রানে ২ উইকেট নেন। মহম্মদ রিজওয়ান (২০), ইফতিকার আমেদ (৩০) ও শাদাব খান (৩৬) ছাড়া আর কেউই রান পাননি। শেষ ওভারে ব্যাট হাতে জোড়া ছক্কা মেরে পাকিস্তানকে জেতান পেসার নাসিম শাহ।



১৭ বলে ২১ করেন হজরাতুল্লা। ১১ বলে ১৭ রান করেন রহমানুল্লা। ইব্রাহিম জাদ্রান ৩৭ বলে ৩৫ রান করেন। শেষ দিকে ১৫ বলে অপরাজিত ১৮ রান করেন রশিদ খান। পাক বোলারদের মধ্যে ২ উইকেট হ্য়ারিস রউফের। কিন্তু বলে পাকিস্তানকে চাপে ফেলে আফগানিস্তান। কিন্তু শেষমেশ জিতেই গেল পাকিস্তান।