Mamata Banerjee: আজ ১১ হাজার নিয়োগপত্র দেওয়া হচ্ছে, আরও ৭ হাজার নিয়োগপত্র দেওয়া হবে, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee
Mamata Banerjee



"আজ থেকে আরও নিয়োগপত্র যাচ্ছে। উত্কর্ষ বাংলার লোগো দেওয়া নিয়োগপত্র যাচ্ছে। আজ ১১ হাজার নিয়োগপত্র দেওয়া হচ্ছে। ১৫ তারিখ খড়গপুরে আরও ৭ হাজার নিয়োগপত্র দেওয়া হবে।'' ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। 



উৎকর্ষ বাংলা প্রকল্পের আওতায় যাঁরা কারিগরি শিক্ষার কোর্সে সাফল্যের সঙ্গে উত্তীর্ণদের হাতে এদিন নিয়োগপত্র তুলে দেওয়ার অনুষ্ঠানে এই ঘোষণা দেন। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা দেন। 


মুখ্যমন্ত্রী বলেন, "কেন স্কিলে জোর দিচ্ছি? আজকাল সবকিছুই বাইরে থেকে অর্ডার করতে হয়। বাড়িতে খাবার খাবে সেটা হোম ডেলিভারি পাওয়া যাচ্ছে। বাড়িতে জিনিস তৈরি করে বিক্রি করছেন। হোম ট্যুরিজমের ব্যবস্থা করে দিয়েছি। এই ধরনের প্রচুর কাজের সুযোগ রয়েছে। এই বছর প্রথম সাড়ে ৪ থেকে ৫ লক্ষ স্কুলের জামা কাপড় স্বনির্ভর গোষ্ঠীর মেয়েরা তৈরি করছেন। সরাসরি কর্মসংস্থান তৈরি হয়ে যাচ্ছে। তিন বছর করে অর্ডার পাচ্ছেন তাঁরা। একইসঙ্গে বন্যা, পুজো, ঈদের শাড়ি তাঁতিদের অর্ডার দেওয়া হয়েছে। ৩ বছরের গ্যারান্টি। তাঁরা আজকে নিজের পায়ে দাঁড়িয়ে গিয়েছে। সারা দেশে যখন ৪৫ শতাংশ কর্মসংস্থান কমে গিয়েছে, তখন বাংলায় ৪০ শতাংশ কর্মসংস্থান বাড়িয়ে বেড়েছে। আর এই স্কিলের আওতায় কয়েক লক্ষ ছেলেমেয়ের চাকরির জন্য উদ্যোগ নেওয়া হয়েছে।''