Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, August 09, 2022

WB DA NEWS: রাজ্যের ডিএ নিয়ে বড় খবর, নতুন পদক্ষেপ সরকারের

WB DA NEWS, da for west bengal govt employees 2022, d.a. news, da news

people in office
source: internet



আদালতের নির্দেশ মতো হাতে আর মাত্র বাকি দশদিন এর মধ‍্যে বকেয়া ডিএ (WB DA News ) মেটাতে হবে। সরকারি কর্মীদের বকেয়া ডিএ (da for west bengal govt employees 2022) মেটানো নিয়ে ইতিমধ‍্যে আইনি পরামর্শ নিচ্ছে রাজ‍্য, কেন? সূত্রের খবর, ডিএ (WB DA News) মেটাতে যে বিপুল পরিমাণ অর্থের দরকার তা নেই। কারণ, ৩৪% হারে ডিএ মেটাতে দরকার ২৩ হাজার কোটি টাকা।



অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রীসভা কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছে। যা ৩১ শতাংশ থেকে বাড়িয়ে ৩৪% হয়েছে।




রাজ্যের সরকারি কর্মীদেরও (da for west bengal govt employees 2022) কেন্দ্রীয় হারে ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (SAT)। ৩ মাসের মধ্যে সব প্রক্রিয়া শেষ করে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছিল মুখ্যসচিবকে। কার্যকর না হওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠনগুলি। স্যাটের নির্দেশই বহাল রাখে আদালত।



সরকারি কর্মীদের বকেয়া ডিএ (da for west bengal govt employees 2022) মেটানো নিয়ে নবান্ন সূত্রের খবর, দুটি বিকল্প উপায় নিয়ে ভাবনাচিন্তা চলছে। কিস্তি ডিএ পাঠানো হবে, না হলে কর্মীদের পিএফের টাকার সঙ্গে বকেয়া ডিএ মিটিয়ে দেওয়া যেতে পারে। অবসরপ্রাপ্ত কর্মীদের ডিএ দেওয়া হবে নগদে। আরও পড়ুনঃ Udayan Guha : কোন দাদা, কোন নেতা ধরে পঞ্চায়েতের টিকিট পাবেন না- উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন 


তবে বাস্তবে কি ঘটতে চলেছে, তা আর কিছু দিন এর মধ্যেই স্পষ্ট হবে। রাজ্যসরকার তার কর্মচারীদের প্রতি নমনীয় মানসিকতা নিয়ে বকেয়া ডিএ প্রদান করবে, না আদালতের নির্দেশ অমান্য করবে এখন সেটাই দেখার।  

9 comments:

  1. মনে হয় না দিতে পারবে ।

    ReplyDelete
  2. 10 din por,baper ta akorsonio hobe

    ReplyDelete
  3. দেখা যাক কি হয়

    ReplyDelete
  4. আদৌ কি তার সম্ভব হবে, মনে মধ্যে সন্দেহ জাগে।

    ReplyDelete
  5. সরকারি কর্মকর্তাদের উপযুক্ত বেতন দেওয়া হোক

    ReplyDelete
  6. সরকারি কর্মকর্তাদের উপযুক্ত বেতন দেওয়া হোক

    ReplyDelete
  7. নিজেদের প্রাপ্য অধিকার দেওয়া হোক

    ReplyDelete

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন