world's loneliest person - মারা গেলেন নামহীন 'বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ ব্যক্তি'

Brazil : the last known surviving member of an Amazon tribe has died in Brazil.



man in forest
photo source nypost



ব্রাজিলে, স্থানীয় বংশের একমাত্র সদস্যও আমাজনের ঘন জঙ্গলে মারা গেলো। বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ ব্যক্তি হিসাবে পরিচিত, যিনি গর্ত খনন করে প্রাণী শিকার করতেও পরিচিত। তাঁর সম্প্রদায়ের সকল সদস্যের মৃত্যুর পর তিনি 26 বছর একা কাটিয়েছেন।

1980-এর দশকে, চোরাশিকারি এবং কাঠ চোরাচালানকারীরা তার বংশের অন্য সবাইকে গুলি করে মেরেছিল। শুধু তার জীবন কোনোভাবে বাঁচানো সম্ভব হয়েছিলো সেই যাত্রায়।

hut
photo source: nypost

ব্রাজিল সরকারের উপজাতীয় সুরক্ষা ট্রাস্টের একাধিক প্রচেষ্টা সত্ত্বেও, তিনি বিশ্বের সাথে যোগাযোগ করতে অস্বীকার করেন। ফলে আড়াই দশকেরও বেশি সময় তাকে একাকী জীবনযাপন করতে হয়েছে। তিনি বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ ব্যক্তি হিসেবেও পরিচিত ছিলেন। এই ভারতীয় উপজাতীয় গোষ্ঠী বা ব্যক্তির নাম কী ছিল, কেউ কখনও জানতে পারেনি।

শিকারি এবং কাঠ চোরাচালানকারীদের দ্বারা বেশ কয়েকটি আক্রমণের পরে, ব্রাজিল সরকার সংসদে একটি আইন প্রণয়ন করে তার বাসভবনের 31 বর্গমাইলকে অন্যদের জন্য একটি সীমাবদ্ধ এলাকা হিসাবে ঘোষণা করে।

এই নামহীন ব্যক্তি ইশারায় ইঙ্গিত করেছিল যে তাকে একা থাকতে হবে এবং কেউ কাছে আসার চেষ্টা করবে না। তাই, আদিবাসী সুরক্ষা ট্রাস্টের কর্মীরা প্রায়শই তার বাসস্থানের এলাকায় বীজ সংরক্ষণের জন্য শিকার এবং অন্যান্য কাজের সরঞ্জাম নিয়ে ফিরে আসত। দূর থেকে তার গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছিল।

hole
photo source nypost

বুধবার কনজারভেশন ট্রাস্টের আধিকারিকরা তাকে খড়ের তৈরি একটি বাড়িতে মৃত অবস্থায় দেখতে পান। প্রাকৃতিক কারণে মৃত্যু হয়েছে বলে অনুমান। একজন কর্মকর্তা জানিয়েছেন, বিশ্বের সবচেয়ে নিঃসঙ্গ ব্যক্তিকে তার বাড়িতেই দাফন করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ