CTET 2022 Notification: আগস্টেই শুরু হতে চলেছে টেটের আবেদন গ্রহন! 



students and teacher in classroom
file picture
সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) শীঘ্রই কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষার (CTET) 16 তম সংস্করণের জন্য একটি বিশদ বিজ্ঞপ্তি প্রকাশ করবে। বুলেটিনে পরীক্ষার ফি, পরীক্ষার শহর, গুরুত্বপূর্ণ তারিখ, সিলেবাস, যোগ্যতা এবং অন্যান্য বিস্তারিত তথ্য থাকবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট, ctet.nic.in-এ গিয়ে CTET 2022 বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারেন।



এর আগে, বোর্ড CTET এর জন্য একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, CTET 2022 পরীক্ষা 2022 সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে। এ বছর সারা দেশে 20টি ভাষায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, CTET আবেদন প্রক্রিয়া 25 আগস্ট শুরু হতে পারে, অন্যদিকে, বোর্ড আবেদন প্রক্রিয়া শুরু করার জন্য কোনও আনুষ্ঠানিক তারিখ/সময় প্রকাশ করেনি, এইভাবে বিভ্রান্তি এবং অনিশ্চয়তার অনুভূতি তৈরি করেছে। নিবন্ধন শুরু হলে, যোগ্য প্রার্থীরা CTET 2022 আবেদনপত্র পূরণ করতে সক্ষম হবে।



CBSE 2022 সালের ডিসেম্বরে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মোডে কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষা পরিচালনা করবে।

বোর্ড প্রতি বছর দুবার CTET পরিচালনা করে। CTET এর জন্য দুটি পেপার থাকবে। যারা প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষক হতে চান তাঁদের জন্য পেপার ১ একইভাবে, পেপার -2 যিনি ষষ্ট থেকে দ্বাদশ শ্রেণীতে শিক্ষক হতে চান৷



Important Dates

CTET 2022 Notification: to release soon.

CTET 2022 application form: to release soon.

Last Date to fill out CTET 2022 Application form: to release soon

CTET 2022 Application correction window: to release soon