Pharma Sahi Daam: এখন ভেজাল ওষুধ নিয়ে নিজের মোবাইলেই জানাতে পারবেন অভিযোগ

Pharma Sahi Daam App Download Link 

Pharma Sahi Daam App Download Link




স্বাস্থ্য পরিষেবা আরও মানসম্পন্ন করতে মোদি সরকার একটি মোবাইল অ্যাপ চালু করেছে। এর মাধ্যমে যে কোনো ব্যক্তি দামি ওষুধ বা নিম্নমানের ওষুধের অভিযোগ করতে পারবেন।


Pharma Sahi Daam নামের এই মোবাইল অ্যাপের মাধ্যমে হিন্দি ও ইংরেজি ভাষায় অভিযোগ করা যাবে, এরপর তাৎক্ষণিক ব্যবস্থাও নেওয়া হবে। শুধু তাই নয়, অ্যাপটির সাহায্যে শুধু ব্র্যান্ডেড ওষুধের আসল দামই শুধু পাওয়া যাবে না, অন্যদের জানাতে সোশ্যাল মিডিয়ায় তা শেয়ারও করতে পারবেন।

সোমবার ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি (NPPA) প্রতিষ্ঠার 25 বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ মনসুখ মান্ডাভিয়া ফোন অ্যাপটি চালু করেছেন।

এর সাথে, এনপিপিএ ইন্টিগ্রেটেড ফার্মাসিউটিক্যাল ডেটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম (আইপিডিএমএস) এর দ্বিতীয় সংস্করণও চালু করেছে। এটি ওষুধের উৎপাদন, তাদের গুণমান, দাম এবং রোগীদের উপর তাদের প্রভাব সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেবে।

ভারত সরকারের ফার্মাসিউটিক্যালস বিভাগের সচিব এস অর্পনা বলেছেন যে দেশের 25 টি রাজ্যে মূল্য পর্যবেক্ষণ এবং প্রক্রিয়াকরণ ইউনিট (PMRUs) স্থাপন করা হয়েছে। এই ইউনিট ওষুধের গুণমান ও দাম পর্যবেক্ষণ করবে। অভিযোগ পাওয়ার পর, রাজ্য সরকারগুলিও ওষুধের তদন্তে সহযোগিতা করবে।

নীচের লিঙ্ক থেকে অ্যাপটি ডাওনলোড করে নিতে পারবেন- 

https://play.google.com/store/apps/details?id=com.nic.app.searchmedicineprice&hl=en_IN&gl=US

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ