অনুব্রতর জামিন চেয়ে বিচারপতিকে হুমকি চিঠির ঘটনায় গ্রেফতার এক আইনজীবী!






গরু পাচারকাণ্ডে বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর বিচারককে অনুব্রত মণ্ডলের জামিন চেয়ে হুমকি চিঠির ঘটনায় এবার গ্রেফতার হল এক আইনজীবী।অনুব্রত মণ্ডলকে জামিন না দিলে আসানসোলে (Asansol) সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারককে মাদক মামলায় ফাঁসানোর হুমকি চিঠি দেওয়ার অভিযোগে আইনজীবী সুদীপ্ত রায়কে গ্রেপ্তার করে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। যদিও ওই আইনজীবীকে ফাঁসানো হচ্ছে বলেই দাবি পরিবারের।




হুমকি চিঠির তদন্ত চেয়ে আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনারকে চিঠি পাঠিয়েছিলেন বিচারক রাজেশ চক্রবর্তী। তদন্ত শুরু করে পুলিশ। এরপরই উঠে আসে বাপ্পা চট্টোপাধ্যায়ের নাম। তাঁকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে বর্ধমানের আইনজীবী সুদীপ্ত রায়ের বাড়িতে তল্লাশি চালানো হয়। গ্রেপ্তার করা হয় সুদীপ্তকে। আটক করা হয়েছে তাঁর সহযোগিকে।




তবে কেন এই হুমকি চিঠি, এর উত্তর এখনো মেলেনি।




গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর সিবিআইয়ের আসানসোলের বিশেষ আদালতের বিচারককে হুমকি চিঠির ঘটনায় সোরগোল পড়ে যায়। অনুব্রত মণ্ডলকে জামিন না দিলে বিচারককে মাদক মামলায় ফাঁসানোর হুমকি দেওয়া হয় চিঠিতে। সেই চিঠির তদন্তের দাবি করেন স্বয়ং অনুব্রত মণ্ডলও। পাশাপাশি অভিযোগ তোলেন বিজেপির বিরুদ্ধেও।