Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, August 24, 2022

Durga Puja 2022: পুজোর অনুদান নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা

Durga Puja 2022: পুজোর অনুদান নিয়ে  জনস্বার্থ মামলা হাইকোর্টে



High Court, Primary Education
Calcutta High Court



দুর্গাপুজা ক্লাব গুলিকে এবছর ৬০০০০ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষনা করেছেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। পাশাপাশি বিদ‍্যুৎ খরচেও ৬০ শতাংশ ছাড়ের কথা বলেছেন। ফলে বেজায় খুশি ক্লাব গুলি। এদিকে, মুখ‍্যমন্ত্রীর এই সিদ্ধান্তের বিরোধিতায় হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ আইনজীবী। জনস্বার্থ মামলা দায়েরের (PIL) অনুমতি দিলেন প্রধান বিচারপতি।



সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে পুজো উদ্যোক্তাদের জন্য দুর্গাপুজোর উপহার হিসেবে গতবছরের ৫০ হাজার টাকার সঙ্গে এবার যোগ হয় আরও ১০ হাজার টাকা। এ বছর রাজ্য সরকারের তরফে পুজো কমিটিগুলিকে দেওয়া হবে ৬০ হাজার টাকা করে। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। রাজনৈতিক তরজার মাঝেই এবার মামলা উচ্চ আদালতে।



ইউনেস্কোর দ্বারা দুর্গাপূজাকে বিশ্ব ঐতিহ্যে অন্তর্ভুক্ত করার আনন্দে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী 1 সেপ্টেম্বর এই বছরের দুর্গাপূজার শোভাযাত্রা করবেন। সোমবারের মিটিংয়ে সেবিষয়েও বার্তা দেন মমতা। কলকাতার 2706 টি পূজা কমিটির প্রতিনিধিরা পাশাপাশি জেলাগুলি থেকে প্রায় 32,000 পুজো কমিটির প্রতিনিধি ভার্চুয়ালে এই আলোচনা সভায় যোগ দেন। আরও পড়ুনঃ 17-দফা নির্দেশিকা প্রকাশ, ১ সেপ্টেম্বর Mega Rally তে অংশ নেবে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরাও 

4 comments:

  1. মামলার শেষ নেই। সব বিষয়ে মামলা আর মামলা

    ReplyDelete
  2. Sob kichute rajniti niya asar ki dorkar ache

    ReplyDelete
  3. Akhane ektu rajniti na korlei noy

    ReplyDelete