অনুব্রত ঘনিষ্ঠদের বাড়ীতে সিবিআই হানা, আটক কাউন্সিলর

CRPF



বুধবার সকালে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ ব্যক্তিদের বাড়িতে তল্লাশি করলো সিবিআই আধিকারিকরা । সঙ্গে ছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী। বোলপুর পৌরসভার উনিশনং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিশ্বজ্যোতি ব্যানাজী,তৃনমূলকমী সুদীপ রায়ের বাড়িতে তল্লাশি জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা । বোলপুর মহামায়া হোটেলের কাছে চার্টাট একাউন্টেন্ট মনিশ কোঠালির বাড়িতে তল্লাশি করে সিবিআই আধিকারিকরা । ব্যবসায়ী সুজিত দে-র বাড়িতেও তল্লাশি করা হয় । জিজ্ঞাসাবাদের পর অনুব্রত ঘনিষ্ঠ বোলপুর পৌরসভার উনিশনং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিশ্বজ্যোতি ব্যানাজীকে আটক করে নিয়ে যায় সিবিআই ।



বুধবার কাকভোরে বোলপুরে কেন্দ্রীয় সংস্থার অফিসাররা। অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ এক কাউন্সিলর-সহ তিনজনের বাড়িতে হানা সিবিআইয়ের। তিনটি দলে ভাগ হয়ে তল্লাশি গোয়েন্দাদের। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে বাড়ি ঘিরে ফেলে অভিযান।

গরু পাচার মামলার তদন্তে নেমে চোখ কপালে ওঠার জোগাড় সিবিআইয়ের দুঁদে অফিসারদেরও। ইতিমধ্যেই নামে- বেনামে কেষ্ট মণ্ডলের পাহাড় প্রমাণ সম্পত্তির খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। কোটি-কোটি টাকার এই সম্পত্তি গরু পাচারের টাকাতেই গড়া হয়েছে বলে দাবি সিবিআই সূত্রের। বীরভূম জেলা তৃণমূল সভাপতি, তাঁর কন্যা, প্রয়াত স্ত্রীর নামে বিপুল সম্পত্তির হদিশ মিলেছে। শুধু তাই নয়, অনুব্রত মণ্ডলের আত্মীয় ও অন্য ঘনিষ্ঠদেরও বিপুল সম্পত্তি রয়েছে বলে দাবি সিবিআই সূত্রের।

বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ হঠাৎই বোলপুরে পৌঁছে যায় সিবিআই। প্রথমেই বোলপুরের ১৯ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। ভিতরে ঢুকে যান সিবিআইয়ের চার অফিসার।

এই বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় অনুব্রত মণ্ডলের অত্যন্ত ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। শুধু কাউন্সিলরের বাড়িই নয়, এরই পাশাপাশি বোলপুরের শুঁড়ি পাড়ায় তৃণমূলকর্মী সুদীপ রায় ও উকিলপট্টিতে আরও এক কেষ্ট ঘনিষ্ঠ দোলনকুমার দে’র বাড়িতেও এদিন চলে সিবিআই তল্লাশি। বাড়ি ঘিরে রেখে তল্লাশি কেন্দ্রীয় সংস্থার অফিসারদের।

এছাড়াও এদিন অনুব্রত মণ্ডলের হিসেব রক্ষক পেশায় চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারির বাড়িতে হানা দেন সিবিআই অফিসাররা। এর আগে গরু পাচার মামলায় এই মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এদিন বোলপুরে তাঁর বাড়িতেও তল্লাশিতে যান গোয়েন্দারা।