তবে কি সন্ধান মিললো ভিন গ্রহের প্রাণীর ! এলিয়েন এর অস্তিত্ব নিয়ে চমকপ্রদ তথ্য সামনে এলো 


Alien



Alien News: বিশ্বজুড়ে এলিয়েনদের (Alien) অস্তিত্ব নিয়ে বিতর্ক তীব্র হয়েছে। ভিনগ্রহের প্রাণীদের নিয়ে প্রতিদিনই নতুন নতুন দাবি করা হচ্ছে। পৃথিবীর অনেক মানুষ UFO এবং এলিয়েন (Alien) দেখেছে বলে দাবি করেছে। কিন্তু প্রশ্ন হল, মহাবিশ্বে কি এলিয়েনদের (Alien) অস্তিত্ব আছে? সারা বিশ্বের বিজ্ঞানীরা বছরের পর বছর ধরে এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন, কিন্তু এখন পর্যন্ত তারা কোনো সফলতা পাননি।

কয়েকদিন আগে এলিয়েনদের (Alien) নিয়ে একটি চমকপ্রদ দাবি করা হয়েছিল, যার সত্যতা এবার সামনে এসেছে। চীনের সুপার পাওয়ারফুল স্কাই আই টেলিস্কোপ একটি ইলেক্ট্রোম্যাগনেটিক সিগন্যাল আবিষ্কার করেছে। এই সংকেতটি আগের সংকেতগুলির থেকে আলাদা ছিল, যার কারণে বিজ্ঞানীরা পৃথিবীর বাইরে জীবনের লক্ষণগুলি বিবেচনা করছিলেন। চীনা বিজ্ঞানীরা এ নিয়ে অনুসন্ধান চালাচ্ছিলেন, কিন্তু এরই মধ্যে এই সংকেত আবিষ্কারকারী বিজ্ঞানীদের একজন সহকর্মী এর সত্যতা জানিয়েছেন।

গবেষণাটি চীনের রাষ্ট্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি দৈনিক দ্বারা প্রকাশিত হয়েছিল, তবে গবেষণাটি পরে ওয়েবসাইট থেকে মুছে ফেলা হয়েছিল। এই প্রতিবেদনে প্রধান বিজ্ঞানী ঝাং টনজিকে উদ্ধৃত করে বলা হয়েছে যে পৃথিবীর বাইরে প্রাণের নিদর্শন পাওয়া গেছে। বিজ্ঞানীদের দলে বেইজিংয়ের নরমাল ইউনিভার্সিটি, চায়না একাডেমি অফ সায়েন্সেস এবং ইউনিভার্সিটি অফ বার্কলে-এর বিজ্ঞানীরাও রয়েছেন। এটি ঝাং দ্বারা এক ধরণের রেডিও হস্তক্ষেপ বলে বলা হয়েছিল এবং আরও তদন্তের কথা বলা হয়েছিল।

এখন চীনা বিজ্ঞানীদের সাথে কাজ করা একজন বিজ্ঞানী প্রাপ্ত সংকেতের সাথে দ্বিমত পোষণ করেছেন। বিজ্ঞানীর নাম ড্যান ওয়ারথিমার, যিনি ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের জ্যোতির্বিদ্যা বিভাগে কর্মরত। বেইজিং নর্মাল ইউনিভার্সিটির গবেষকদের সাথে কাজ করা ড্যান ওয়ারথেইমার বলেন, এলিয়েনরা এই সংকেত পাঠায়নি। তিনি বলেন, দূষণের কারণে পৃথিবী থেকে এই সংকেত এসেছে। তিনি বলেছিলেন যে আমি একমত নই যে এলিয়েনরা দ্রুত টেলিস্কোপের মাধ্যমে সংকেত পাঠায়। রেডিও হস্তক্ষেপের কারণে এই সংকেতগুলি পাওয়া গেছে।

তিনি বলছেন, স্যাটেলাইট ও ট্রান্সমিটারের সংখ্যা বৃদ্ধির কারণে রেডিও ব্যান্ড গবেষকদের জন্য সমস্যা দেখা দিয়েছে। দ্রুত আমাদের বিশ্ব থেকে সংকেত পেয়েছে। এই ধরনের রেডিও হস্তক্ষেপ কম্পিউটার এবং ইলেকট্রনিক্স সরঞ্জাম থেকে আসে।