অনুব্রত মণ্ডলের বাড়িতে CBI


ANUBRATA MANDAL




সোমবার সিবিআই(CBI) ডাকলেও অনুব্রত মণ্ডল (ANUBRATA MANDAL) এবারও সোজা চলে যান এসএসকেএমে (SSKM)। সেখানে চিকিৎসার জন্যে সমস্ত পরিস্থিতি তৈরি থাকলেও অনুব্রত মন্ডলকে ভর্তি প্রয়োজন হয়নি। প্রায় ঘন্টাখানেক একাধিক পরীক্ষার পর মেডিক্যাল বোর্ড জানায়, তাঁকে হাসপাতালে থাকার প্রয়োজন নেই। এই অবস্থায় প্রায় ঘন্টাখানেক পর হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় বেশ কয়েকজন গরু চোর বলে স্লোগান দিতে থাকে। আর তা এড়িয়েই কোনও রকমে নিরাপত্তা কর্মীরা কেষ্টকে গাড়িতে তুলে দেন।




কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই সোমবার সন্ধ্যায় তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের চিনার পার্কের বাড়িতে যায়। জানা গিয়েছে, CBI- এর আধিকারিক সেখানে গিয়ে জানতে চান; অনুব্রত সেখানে আছেন কিনা।




অনুব্রত সেখানে নেই জানতে পেরে কখন তিনি বোলপুরে উদ্দেশ্যে রওনা দিয়েছেন তা জানতে চায় সিবিআই। কিন্তু নিরাপত্তারক্ষির কাছ থেকে থেকে প্রশ্নের উত্তর না পেয়ে নিজাম প্যালেসে চলে যান সিবিআই আধিকারিকরা।


প্রসঙ্গত, সোমবারই গরুপাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রতকে তলব করেছিল সিবিআই। তার আগে রবিবার তৃণমূল নেতা ইমেল মারফত সিবিআইকে জানিয়েছিলেন, সোমবার তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়। তাঁর আইনজীবী জানান, অনুব্রত অসুস্থ। রবিবার বীরভূম থেকে কলকাতায় আসবেন। তবে সেটা এসএসকেএমে চিকিৎসা করানোর জন্য।



যার জবাবে সিবিআই বলেছিল, এসএসকেএমে চিকিৎসার পরে হলেও নিজাম প্যালেসে জেরার জন্য যেতে হবে অনুব্রতকে। সিবিআইয়ের সেই ‘নির্দেশ’ পালন না করেই অবশ্য সোমবার বিকেলে বীরভূম পাড়ি দিয়েছেন এসএসকেএম হাসপাতালে ‘প্রত্যাখ্যাত’ কেষ্ট।


এনিয়ে ন’বার অনুব্রতকে তলব করল সিবিআই। তার মধ্যে ৮ বার হাজিরা এড়িয়েছেন তিনি। ১ বার কয়েক ঘণ্টার জন্য সিবিআই আধিকারিকদের মুখোমুখি হয়েছিলেন।