পাকা সেতু নির্মাণের দাবিতে ব্লক অফিস ঘেরাও এলাকাবাসীর

পাকা সেতু নির্মাণের দাবিতে মেজিয়া ব্লক অফিস ঘেরাও গ্রামবাসীদের

Bdo office protest




রঞ্জিত ঘোষ ,বাঁকুড়া:

বাঁকুড়ার মেজিয়া ব্লকের নাটশালা সেতুর অবস্থা বেহাল,আর এই বেহাল সেতুর হাল ফেরাতে মেজিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিকের কার্যালয়ে বিক্ষোব গ্রামবসিদের।



প্রতিশ্রুতি দিয়েও সেই প্রতিশ্রুতি আজও আধরাই থেকেগেছে। ভোট আসে ,ভোট যায় তবু স্থায়ী সেতু নির্মাণ আর হয় না। বাঁকুড়ার মেজিয়া ব্লকের কুস্তোড় পঞ্চায়েতের নাটশালা সেতু যেন শুধুই প্রতিশ্রুতির ইমারত। ঘটকগ্রাম মোড় থেকে কাদাঘাটি যাওয়ার রাস্তায় নাটশালার কাছে এই ভগ্ন সেতু নির্মাণের দাবি বহুদিনের । বারংবার পঞ্চায়েত থেকে ব্লক, পঞ্চায়েত সমিতি সহ জেলা পরিষদের দরজায় কড়া নাড়লেও কাজের কাজ কিচ্ছুই হয়নি। হচ্ছে হবে দেখছি বলেই দাই সেরেছেন সকলে।




উল্লেখ্য ২০১৮ সালে হড়পা বানে এই সেতুটি ভেঙে যায় । তাপর দীর্ঘ চার বছর অতিক্রান্ত হলেও হয়নি স্থায়ী সেতু নির্মাণ। এই রাস্তা দিয়ে নাটশালা ,কাদাঘাটি, সহ ৫-৬ টি গ্রামের মানুষের নিত্য যাতাযত। পূজোর আগে মাটি দিয়ে অস্থায়ী সেতু নির্মাণ করেন নেতারা। কিন্তু সেই সেতু কদিনের? বর্ষা শুরুতে জলের তোড়ে মাটি ধুয়ে সাফ হয়েযায় প্রতিবছর। একই ঘটনার পুনরাবৃত্তি এবছও । বর্তমানে জলে নেমে সাইকেল কাঁধে জীবনে ঝুঁকি নিয়ে সেতু পারাপার করতে স্থানীয়দের এমনটাই অভিযোগ এলাকাবাসির ।




তাদের আরো অভিযোগ, এ অবস্থায় গ্রামে আসেনা কোনো এম্বুলেন্স, বর্ষায় পড়ুয়ারা যেতে পারে না স্কুলে, নিত্য যাদের প্রয়োজন, ১০-১২ কিলোমিটার ঘুর পথে যেতে হয় তাদের। বারংবার প্রশাসনকে জানিয়েও মেলেনি কোন সুরাহা। তাই সোমবার গ্রামের সকলে মেজিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিকের কার্যলয়ের সামনে বিক্ষোভ দেখান। তাদের সেতুকে পাকা করার দাবিতে সরব হন আবাল বৃদ্ধাবনিতা ।




এ বিষয়ে মেজিয়া পঞ্চায়েত সমিতির সদস্য জন্মেঞ্জয় বাউরী জানান, আমাদের যে ফান্ডের টাকা সেটা সীমিত । আমরা বিডিও সাহেবের সাথে আলোচনা করলাম, ইঞ্জিনিয়ার কে নিয়ে ঘটনাস্থলে যাচ্ছি।




এ বিষয়ে মেজিয়া সমষ্টি উন্নয়ন আধিকারিক অনিরুদ্ধ ব্যানার্জি অবশ্য বিষয়টি ভেবে দেখার আশ্বাস দিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ