Laal Singh Chaddha: 'লাল সিং চাড্ডা' বন্ধের দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

Laal Singh Chadda




আমিরের খান 'লাল সিং চাড্ডা' বয়কটের ডাক উঠেছে আগেই। এবার বয়কটের ডাক বাংলাতেও। সেই বয়কটের ডাক গড়ালো কলকাতা হাইকোর্ট পর্যন্ত। লাল সিং চাড্ডার প্রদর্শনী বাংলায় বন্ধ করতে হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছেন আইনজীবী নাজিয়া ইলাহি খান।



মামলাকারীর দাবি, এই ছবিতে কিছু এমন অংশ আছে যা শান্তিশৃঙ্খলা বিঘ্নিত করতে পারে। সোমবার দায়ের হওয়া জনস্বার্থ মামলায় দাবি করা হয়েছে যে এই ছবিতে বেশ কিছু উস্কানিমূলক বিষয় রয়েছে যা প্রভাব ফেলতে পারে সমাজে। ফলে লাল সিং চাড্ডার প্রদর্শনী বন্ধ করা হোক বাংলায় এমন দাবিতেই হয়েছে মামলা।



মুক্তির আগে থেকেই বয়কটের ডাক উঠেছে লাল সিং চাড্ডা। হ্যাশট্যাগ বয়কট ‘লাল সিং চাড্ডা’র ব্যবসাকে প্রভাবিত করেছে বলে মনে করা হচ্ছে। ১১ দিনে মাত্র ৫৫ কোটি টাকা ব্যবসা করেছে এই ছবি। ১১ অগস্ট মুক্তি পেয়েছে ‘লাল সিং চাড্ডা’। ফার্স্ট ডে এই ছবির টোটাল কালেকশন ছিল ১২ কোটি, যা গত ১৩ বছরে আমির খানের যেকোনও সিনেমার সবচেয়ে খারাপ ওপেনিং।



এই ছবি অভিনেতার ১৫ বছরের ফসল। ছবি। ১৫ বছর আগে চিত্রনাট্য তৈরি থাকলেও ছবিটি করার সাহস পাচ্ছিলেন না অভিনেতা। গত ৪ বছর টানা এই ছবি নিয়ে কাজ করছেন আমির। আর সেই ছবি পড়েছে বয়কটের মুখে। কলকাতা হাইকোর্টে দায়ের হওয়া জনস্বার্থ মামলার শুনানি হতে পারে আজ ।