পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে আরও ১০ দিনের ইডি হেফাজত, নির্দেশ আদালতের 

partha


ফের ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায় সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ও, নির্দেশ আদালতের। এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের ১৪ দিন এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ১৩ দিনের জেল হেফাজতের পক্ষে আদালতে সওয়াল করে ইডি আইনজীবী। কিন্তু আদালত দুজনকেই ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। 



শুক্রবার থেকে নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে উত্তাল রাজ্য। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার বিপুল পরিমাণ অর্থের পর্দাফাঁস হতেই গ্রেফতার হন পার্থ। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার এবং দলের তরফে কুণালের মন্তব্য বিতর্ক উসকে দেয়।


নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারি পরেই অসুস্থ হয়ে পড়েছিলেন পার্থ চট্টোপাধ্যায় এরপর এসএসকেএম ভর্তি হয়, পরে ইডির দাবি মেনে ভুবনেশ্বরের এইমস-এ মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। নিয়ে যাওয়া হয় ভুবনেশ্বরে এইমসে। চিকিৎসকরা জানিয়েছেন, কিডনি, থাইরয়েড-সহ বেশ কিছু শারীরিক সমস্যা থাকলেও, তা গুরুতর নয়। ভর্তি করে নি এইমস। রাতেই ফেরার কথা থাকলেও পরে রাতটা ভুবনেশ্বরেই থাকার সিদ্ধান্ত হয়। 


এদিকে, কলকাতায় ইডি আদালতে ভার্চুয়ালি পেশ  করা হয় পার্থ চট্টোপাধ্যায়। অপর অভিযুক্ত অর্পিতা চট্টোপাধ্যায় অবশ্য সশরীরেই হাজির ছিলেন। আদালতে জামিনের আবেদন করেন পার্থের আইনজীবী। সেই আবেদন খারিজ করে ইডির হেফাজতে পাঠায় আদালত।