SSC Scam, Partha Chatterjee, Arpita Mukherjee , ED, CBI, Kolkata High Court 


partha chaterjee



নিউজ ডেস্কঃ

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) রাত কাটল ভুবনেশ্বরেই। কলকাতা হাইকোর্টের নির্দেশে সোমবার শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) শারীরিক পরীক্ষা করেন ভুবনশ্বের এইমসের বিশেষজ্ঞরা। রিপোর্টে জানানো হয় সুগার, প্রেশার, হার্ট, কিডনির অসুখ—সবই দীর্ঘদিনের। তার চিকিৎসা জরুরি। কিন্তু এখনই হাসপাতালে ভর্তির দরকার নেই।


গতকাল কলকাতা হাইকোর্টে দীর্ঘ শুনানি শেষ হলেও রায় দেননি বিচারক। ফলে কোনও নির্দেশ না আসায় ইডি (ED) আধিকারিকরা এইমসেই রাতের জন্য রেখে দেন পার্থকে। এইমসের প্রাইভেট ওয়ার্ডের ‘আই ব্লক’-এ রাখা হয়েছে মন্ত্রীকে। আজ, মঙ্গলবার সকালে তাঁকে কলকাতায় নিয়ে আসার কথা রয়েছে।


ইতিমধ্যে পার্থ 'ঘনিষ্ঠ' অর্পিতা মুখার্জীর ফ্লাট থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি ২০ লক্ষ টাকা। তবে এটা অন্তত ১২০ কোটি টাকার দুর্নীতি এমনটাই আদালতে জানাল ইডি (ED) ।


ইডির (ED) তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল এস বি জি রাজু ভার্চুয়াল সওয়ালে এই দাবি করেছেন। বাকিটা উদ্ধারে ও টাকার উৎস খুঁজতে অভিযুক্তদের মুখোমুখি বসিয়ে জেরা করার প্রয়োজন আছে বলেও মনে করছে ইডি (ED) ।


এস বি জি রাজু ভার্চুয়াল সওয়ালে ‘১২০ কোটি টাকার দুর্নীতি’ বলে দাবি করে বলেন, পিজিতে ভর্তি থাকাকালীন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর অফিসারদের হুমকি দিচ্ছেন। তদন্তেও সহযোগিতা করছেন না। ভুবনেশ্বর এইমস বলেছে, পার্থবাবুর শারীরিক অবস্থা হাসপাতালে ভর্তি করার মতো নয়। সেক্ষেত্রে তদন্তের স্বার্থে তাঁর ও অর্পিতা মুখোপাধ্যায়ের আরও ১৩ দিনের ইডি হেফাজতের দাবি জানান তাঁরা।


আদালতে ইডি আরও জানায়, ১২০ কোটির মধ্যে ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকিটা উদ্ধারে ও টাকার উৎস খুঁজতে অভিযুক্তদের মুখোমুখি বসিয়ে জেরা করার প্রয়োজন আছে। কারণ, এই বাকি টাকা কলকাতা শহরেই এখনও রয়েছে বলে দাবি তদন্তকারীদের।




এছাড়াও অর্পিতা ও পার্থর নামে একাধিক যৌথ সম্পত্তির দলিল হাতে এসেছে বলে জানিয়েছে ইডি (ED)। যার এক একটির মূল্য ২-৩ কোটি টাকা। এছাড়াও তদন্তকারীরা জানিয়েছেন, তদন্তে এক প্রোমোটার এবং এক বস্ত্র ব্যবসায়ীর নামও উঠে এসেছে। তাঁদের ব্যবসায় এই দুর্নীতির টাকা খেটেছে।


জানা গিয়েছে হাওয়ালার মাধ্যমে বাংলাদেশের এক বস্ত্র ব্যবসায়ীর প্রতিষ্ঠানে টাকা পাচার হয়েছে। ইতিমধ্যে ইডির তরফে তাদের নোটিশ পাঠানো হয়েছে বলেও জানা গিয়েছে।