সচেতনতামূলক সেমিনার ছাত্রীদের নিয়ে গঠিত কন‍্যাশ্রী ক্লাব সম্পূর্ণা-র

Kanyasree club




অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর মেয়েদের নিয়ে গঠিত হয়েছে বিদ্যালয়ের কন্যাশ্রী ক্লাব। বুধবার বর্ধমান দু'নম্বর ব্লকের জোতরাম বিদ্যাপীঠে গঠিত সম্পূর্ণা নামে কন্যাশ্রী ক্লাবের পক্ষ থেকে সচেতন মূলক সেমিনার অনুষ্ঠিত হলো। এই সেমিনার থেকে বাল্যবিবাহ, স্বাস্থ্য ও স্বাস্থ্য সচেতন, শারীরিক কুপ্রভাব এবং কম বয়সে সন্তানের জন্ম দেওয়া এই চারটি বিষয়ে সচেতন করা হয় সেমিনারে উপস্থিত ছাত্রীদের। 



এদিনের সেমিনার নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত হয়। এদিন উপস্থিত ছিলেন বর্ধমান স্টুডেন্ট কন্ট্রোল রিজিওনাল সেন্টারের ডাইকোলজিস্ট ডাক্তার আশিস ইকবাল মন্ডল, বি এম ও এইচ ব্লক মিউনিসিপাল অফিসার ও বর্ধমান দু'নম্বর ব্লকের স্বাস্থ্য কর্মী হৈমন্তী সরকার সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা।




বিদ্যালয়ের শিক্ষক তথা কন্যাশ্রী রোনাল্ড টিচার নীলমাধব মজুমদার বলেন, আমরা বিদ্যালয়ের বিভিন্ন সময়ে বিভিন্ন রকম বিষয়ে ছাত্র ছাত্রী অভিভাবকদের নিয়ে সচেতন করি। কন্যাশ্রী প্রকল্প চালু হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে বাল্যবিবাহ কম হয়েছে এবং স্কুল ছুটির প্রবণতা অনেকটাই কমেছে, এমনকি কন্যাশ্রী-র এলাকায় কম বয়সী মেয়েদের বিবাহ নিয়ে সচেতন করার পাশাপাশি নারী শিক্ষা বিষয়ে তুলে ধরছেন। যার ফলে কন্যাশ্রী ক্লাব এক কথায় সাফল্য বলে বলা যেতে পারে।