Mamata Banerjee: কেউ যদি দোষী হয়, যাবজ্জীবন কারাদণ্ড হোক: মমতা বন্দ্যোপাধ্যায়



Mamata




নজরুল মঞ্চে বঙ্গবিভূষণ ও বঙ্গভূষণ প্রদান মঞ্চ থেকে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাম না উল্লেখ করেই এদিন তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শিক্ষা দপ্তরের নিয়োগ দুর্নীতই মামলায় পার্থ চট্টোপাধ‍্যায়ের গ্রেফতারের পর থেকে উত্তাল রাজ্য। বিরোধী দল গুলি জোর আক্রমণ শানাচ্ছে। এই পরিস্থিতিতে এবার মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো।




গ্রেফতারির পর পার্থ চট্টোপাধ‍্যায় জানান, বহুবার ফোন করেও মমতাকে পাননি। সারা বাংলা মমতার বক্তব্যের জন্য অপেক্ষারত, তখনই তিনি এদিন তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। মমতা এদিন বলেন, 'কেউ যদি দোষী প্রমাণিত হয়, যাবজ্জীবন কারাদণ্ড হোক'।



এদিন নজরুল মঞ্চের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, 'আমি আজ শোকাহত, সবাই সাধু বলছি না, ভুল করাটাও একটা অধিকার, কেউ যদি দোষী হয় যাবজ্জীবন কারাদণ্ড হোক।'



রাজনীতি সম্পর্কে তাঁর কী ধারণা, সেটাও এদিন অনুষ্ঠানের মঞ্চে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'রাজনীতি মানে ত্যাগ, দেশ সেবা, মানুষকে ভালবাসা।' তিনি আরও বলেন, 'দুর্নীতিকে সমর্থন করা নেশাও নয় পেশাও নয়। আমি কোনও অন্যায়কে সমর্থন করি না।'



এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর সোমবার এনিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। বঙ্গবিভূষণ খেতাব দেওয়ার মঞ্চে মমতা বলেন, দুর্নীতিকে সমর্থন করা আমার নেশাও নয়, পেশাও নয়। কেউ দোষী প্রমাণিত হলে তার যাবজ্জীবন কারাদণ্ড হোক। আমি কিছু মনে করিনা। যে মহিলার বাড়িত টাকা উদ্ধার হয়েছে, দলের সাথে তার কোনও সম্পর্ক নেই। সে নাকি পার্থর বন্ধু? আমি কি ভগবান, জানব কে কার বন্ধু!