BJP Rally, 21st July: ২১শে জুলাই শর্ত সাপেক্ষ বিজেপিকে সমাবেশের অনুমতি দিল উচ্চ আদালত

Subhendu Adhikary



২১শে জুলাই ধর্মতলায় তৃণমূলের শহীদ স্মরণ সমাবেশ। দীর্ঘ দুই বছর পর ফের ধর্মতলায় শহীদ স্মরণ। করোনার কারনে ভার্চুয়াল শহীদ স্মরণ সমাবেশ হয়েছিল। এবার ফের ধর্মতলায় তৃণমূল কর্মী সমর্থকদের জমায়েত ঘটবে। এদিকে একি দিনে উলুবেড়িয়ায় সভা করতে চায় বিজেপি। যার জল গড়ায় কলকাতা হাইকোর্ট পর্যন্ত। অবশেষে, উলুবেড়িয়ায় সভা করার অনুমতি মিললেও দেওয়া হয়েছে শর্ত।




শর্তসাপেক্ষে উলুবেড়িয়ায় শুভেন্দুর (Suvendu Adhikari) সভার অনুমতি দিয়ে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) শর্ত বেঁধে দেয়। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত বিজেপির সভার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বিজেপি জেলা অফিস সংলগ্ন মনসাতলা মাঠে সভার অনুমতি দেওয়ার পাশাপাশি সভা থেকে কোনও প্ররোচনামূলক বক্তব্য রাখা যাবে না বলে নির্দেশ হাইকোর্টের।




হাইকোর্টের নির্দেশে আরও বলা হয়েছে উলুবেড়িয়ার সভাস্থলে ২০টি লাউড স্পিকার ব্যবহার করতে পারবে বিজেপি এবং আজ সন্ধে ৬টার মধ্যে সভাস্থল নিয়ে জানাতে হবে থানাকে।




সম্প্রতি হাওড়ার উলুবেড়িয়ায় অশান্তির জেরে বিজেপির পার্টি অফিসে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়। সেই ঘটনার প্রতিবাদে ২১জুলাই, তৃণমূলের শহিদ দিবস কর্মসূচি পালনের দিনই, ‘উলুবেড়িয়া চলো’র ডাক দিয়েছে বিজেপি। মূল বক্তা, শুভেন্দু অধিকারী।