প্রতিষ্ঠা দিবসে দিনহাটার উন্নয়নে ১১ দফা দাবী পেশ করলো DYFI 

DYFI



আজ ৯ জুন  DYFI প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য নিবেদন পাশাপাশি  DYFI  দিনহাটা লোকাল কমিটি দিনহাটা বিভিন্ন সমস্যা ও দাবী নিয়ে মহকুমা শাসকের কাছে  স্মারক লিপি মাধ্যমে ১১ দফা পেশ করলো।


দাবি সমূহ-

১) দিনহাটাকে আন্তর্জাতিক করিডোর হিসেবে গড়ে তোলার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।  গীতালদহ দিয়ে বাংলাদেশের সাথে রেল, সড়ক যোগাযোগ সহ ইমিগ্রেশন সেন্টার চালু করতে প্রশাসনিক উদ্দ্যোগ গ্রহনের আবেদন জানাছি। 


২) দিনহাটা ২নং ব্লকে ঘোষিত কলেজে অবিলম্বে পঠন পাঠন চালু করতে হবে।


৩) দিনহাটা মহকুমা হাসপাতাল সুপার স্পেশ্যাল্টি হাসপাতাল হওয়া সত্যেও ডায়ালাইসিস মেশিন থাকলেও ডায়ালাসিস হয় না, বার্ন ইউনিট, CT স্ক্যান, MRI নেই। অবিলম্বে ডায়ালাইসিস, বার্ন ইউনিট, CT স্ক্যান, MRI চালুর উদ্দ্যোগ নিতে হবে। সেই সাথে নিয়মিতভাবে নির্দিষ্ট সময় অন্তর পরিষ্কার - পরিচ্ছন্ন করা, আয়া রাজ ও ব্লাড ব্যাংকে কেন্দ্র করে দালাল চক্র নির্মুল করা, এ্যাম্বুলেন্স ভাড়া নির্দিষ্ট করে দেওয়া, সরকারি এ্যাম্বুলেন্স সচল করা,  উক্ত বিষয় গুলোতে আপনার হস্তক্ষেপ জরুরী। 


৪)নিগমনগর ও ভেটাগুড়িতে স্বাস্থ্য কেন্দ্র গড়ে তুলেতে পদক্ষেপ গ্রহণ করা।



৫) তুঁত ফার্মকে সচল করে বেকার যুবক - যুবতীদের স্বনির্ভর গোষ্ঠী গড়ে তুলে বিকল্প কর্মসংস্থানের ক্ষেত্র গড়ে তোলা।


৬) পুটিঁমারীতে অধিগৃহীত জমিতে অবিলম্বে স্টেডিয়াম গড়ে তুলে হবে।  দিনহাটাতে একটি  ইন্ডোর স্টেডিয়াম ও সুইমিং পুল তৈরির আবেদন জানাছি।


৭) পরিত্যক্ত চুরুট ফ্যাক্টরিতে সরকারি হস্তক্ষেপে পুনরায় নতুন শিল্প চালুর প্রক্রিয়া চালানোর আবেদন জানাছি।


৮) বেদখল হয়ে যাওয়া সরকারি জায়গা দখলমুক্ত করে ছোট এবং মাঝারি শিল্প স্থাপন করার উদ্দ্যোগ নেওয়া।

  

৯) কৃষিমেলা সংলগ্ন পাটজাত দ্রব্যের বহুমুখী উৎপাদন কেন্দ্র ও বহুমুখী হিমঘর অবিলম্বে চালু করা।


১০) দিনহাটা শহরে যানজট ও নিকাশি সমস্যা সমাধান মাস্টার প্ল্যান তৈরি করা। সেই সঙ্গে সাহেবগঞ্জ রোড রেল ক্রসিং ওভার ব্রিজ বা আন্ডার পাসে জন্য প্রশাসনিক উদ্দ্যোগ গ্রহন করা ও সরকারি বাসস্ট্যান্ড চালু করা


১১) মহকুমা স্পোর্টস অ্যাসোসিয়েশন কমিটি পূনঃগঠন করে খেলাধূলার মান্নোয়নে পদক্ষেপ গ্রহন করা।


এই ডেপুটেশনের প্রতিলিপি পাঠানো হয়েছে জেলা শাসক, কোচবিহার ও সি.এম.ও.এইচ, কোচবিহারকে। ডেপুটেশনে উপস্থিত ছিলেন DYFI জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য তথা দিনহাটা লোকাল কমিটির সম্পাদক শুভ্রালোক দাস, সভাপতি উজ্জ্বল গুহ, লোকাল কমিটির নেতৃত্বে সোহম চক্রবর্তী ও আকাশ সাহা।