শিশুকে হুইল চেয়ার প্রদানে বিডিও স্বেচ্ছাসেবী সংগঠন

BDO


সন্ধ্যা রানী দেবী ও গীতা দেবীর আর্থিক সহযোগিতায় তুফানগঞ্জ ১ নং ব্লকের নাটাবাড়ি এক নং গ্রাম পঞ্চায়েতের দ্বারিকামারি এলাকার ১০ বছরের বিশেষভাবে সক্ষম যুবক বিশাল দাসের হাতে হুইল চেয়ার তুলে দেওয়া হল। বিশাল দাসের বাবা রঞ্জিত দাস পেশায় দিনমজুর।



ছেলে বিশাল দাসের জন্মের পর থেকেই শারীরিকভাবে প্রতিবন্ধী।

সংসারের নুন আনতে পান্তা ফুরায় অবস্থা।হুইল চেয়ার কিনে দেওয়ার মতো সামর্থ্য নেই পরিবারের। পরিবারটি নাটাবাড়ি বিশিষ্ট শিক্ষক জিতেন্দ্রনাথ ভট্টাচার্যের সহযোগিতায় ব্লাড ডোনার অর্গানাইজেশন তুফানগঞ্জ শাখা সঙ্গে যোগাযোগ করলে ব্লাড ডোনার অর্গানাইজেশন তুফানগঞ্জ শাখা দ্রুততার সঙ্গে হুইল চেয়ারের ব্যবস্থা করে। আজকের কর্মসূচিতে উপস্থিত ছিলেন নাটাবাড়ি বিশিষ্ট শিক্ষক জিতেন্দ্রনাথ ভট্টাচার্য, গ্রামীন প্রতিবন্ধী কল্যাণ সমিতির সম্পাদক সমীর সাহা,স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে রাজা বৈদ্য, লিটন সাহা, কাজী রাব্বানী,অভয় সাহা,দীপঙ্কর সাহা প্রমূখ।নাটাবাড়ি এলাকার বিশিষ্ট সমাজকর্মী অশোক মন্ডল, শংকর দেবনাথ ও দীনবন্ধু দাসসহ অন্যান্য এলাকা বাসী।




নাটাবাড়ি বিশিষ্ট শিক্ষক জিতেন্দ্রনাথ ভট্টাচার্য বলেন-"বিশাল দাস দীর্ঘদিন ধরে গৃহবন্দি অবস্থায় থাকতো, এই হুইল চেয়ার এর মাধ্যমে বাইরের জগত দেখতে পারবে, তার এই বন্দিদশা বাইরের জগত যে অজ্ঞাত ছিল অপরিচিত ছিল, হুইল চেয়ার এর মাধ্যমে বন্দীদশার মুক্তি লাভ ঘটলো"।