জিটিএ'র ভোটে ব্যাপক সাফল্য পেল অনীত থাপার গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা

gorkha people
GTA Election Result 2022




নিজস্ব সংবাদদাতা,২৯ জুনঃ

উত্তরের পাহাড়ের জিটিএ নির্বাচনে (GTA Election Result 2022) ব্যাপক সাফল্য পেল অনীত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা।

গত রবিবার উত্তরের পাহাড়ের দার্জিলিং ও কালিম্পং জেলায় জিটিএ' ভোট (GTA Election Result 2022) অনুষ্ঠিত হয়েছিল। বুধবার ভোটের ফলাফল (GTA Election Result 2022) প্রকাশিত হতেই দেখা গেল অনীত থাপার নেতৃত্বাধীন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ব্যাপক সাফল্য পেয়েছে। নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে।

পাহাড়ের ভোটে মোট আসন সংখ্যা রয়েছে ৪৫ টি। এরমধ্যে দার্জিলিং এলাকায় ২২টি এবং কালিম্পং এলাকায় রয়েছে ২৩টি আসন।




বুধবার ফল প্রকাশের (GTA Election Result 2022) পর দেখা গেছে গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা জয় পেয়েছে ২৬ টি আসনে। অজয় এডওয়ার্ডয়ের নেতৃত্বাধীন হামরো পার্টি জয় পেয়েছে ৮টি আসনে, তৃনমুল কংগ্রেস পেয়েছে ৫টি ও নির্দল প্রার্থীরা ৬ টি আসনে জয়লাভ করেছে। ইতিমধ্যেই ৫ নম্বর সমষ্টি আসনে নির্দল প্রার্থী হিসাবে জিতে আসা রাজেশ চৌহান গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চায় যোগদানের কথা জানিয়ে দিয়েছেন। এরফলে গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার আসন বেড়ে দাঁড়ায় ২৭ টি।

এবার পাহাড়ের জিটিএ ভোটে মূল লড়াই ছিল গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ও হামরো পার্টির মধ্যে। ফলাফলের (GTA Election Result 2022) পর দেখা গেছে গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ব্যাপক সাফল্য পেয়েছে।

বিরাট এই জয়ের পর (GTA Election Result 2022) অনীত থাপা জানান, আমরা ২০১৭ সাল থেকে একটি লক্ষ্য নিয়ে লড়াই করে আসছি। আমাদের নেতা ও কর্মীরা বিচলিত হয়নি। আমাদের মুল লক্ষ্য শান্তির বাতাবরণ বজায় রাখা। শান্তির পথে পাহাড়ের উন্নতি ও সম্বৃদ্ধি ঘটানো। আমাদের নিজের দল ও অন্যান্য দলের সবার কাছে অনুরোধ শান্তি বজায় রাখুন।

হামরো পার্টির সভাপতি অজয় এডওয়ার্ড এই ফলাফল নিয়ে বলেন, এতদিন লালকুঠিতে সেভাবে বিরোধী ছিল না। আমরা প্রধান বিরোধী হিসাবে রয়েছি । মানুষের রায় মেনে নিয়ে বলছি যারা আমাদের ভোট দিয়েছে এবং যারা দেননি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। মানুষের সাথে থেকেই কাজ করব।