Gmail এর নয়া ফিচার্স, অফলাইনেই দেখা যাবে সব 


Gmail


খাবার অর্ডার করা থেকে শুরু করে জামাকাপড়, যন্ত্রপাতি অনলাইনে কেনা সব কিছুর জন্য — ইন্টারনেট একটি অত্যাবশ্যকীয় প্রয়োজনীয়তা হয়ে উঠেছে। আজকের যুগে, লোকেরা ডিজিটালভাবে আর্থিক পরিচালনার জন্য, কাজ করার জন্য বা এমনকি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে মেসেজ করার জন্য ইন্টারনেটের উপর নির্ভর করে। যাইহোক, Gmail এর ক্ষেত্রে এটি হবে না। যারা Gmail ব্যবহার করছেন, তারা অবশ্যই জানেন যে Gmail একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে যা বার্তা অ্যাক্সেস করার জন্য ইন্টারনেটের প্রয়োজনীয়তা দূর করে। এই নতুন বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি এখন ইন্টারনেট ছাড়াই আপনার Gmail বার্তা পড়তে, প্রতিক্রিয়া জানাতে এবং অনুসন্ধান করতে পারবেন।




নতুন বৈশিষ্ট্যটির নাম Google Support, এবং এটির সাহায্যে আপনি mail.google.com এ গিয়ে ইন্টারনেটের সাথে সংযুক্ত না থাকলেও আপনি আপনার Gmail বার্তাগুলি পড়তে, প্রতিক্রিয়া জানাতে এবং অনুসন্ধান করতে পারেন৷



জিমেইলকে অফলাইনে অ্যাক্সেসযোগ্য করতে, Google Chrome-এ উল্লিখিত লিঙ্কটিকে বুকমার্ক করার পরামর্শ দেয়। আপনি যদি আপনার অফিস বা স্কুল অ্যাকাউন্টের সাথে Gmail ব্যবহার করেন, তাহলে আপনাকে আপনার সেটিংস পরিবর্তন করতে আপনার প্রশাসককে জিজ্ঞাসা করতে হবে।




কিভাবে করতে হয়?

প্রথমে আপনার কম্পিউটার বা ল্যাপটপে Chrome ডাউনলোড করুন।

তারপর জিমেইল অফলাইন সেটিংসে যান।

'Enable offline mail' বিকল্পটি চেক করুন।

আপনি আপনার সেটিংস থেকে চয়ন করতে পারেন যেমন আপনি কত দিনের বার্তাগুলি সিঙ্ক করতে চান৷

এবং তারপর 'Save changes' এ ক্লিক করুন।




পোর্টালটি অফলাইনে ব্যবহার করার জন্য Gmail বুকমার্ক করতে, আপনাকে লিঙ্কটি খুলতে হবে এবং address bar-র ডানদিকে একটি তারকা চিহ্ন থাকবে। শুধু তারকা চিহ্নে ক্লিক করুন এবং তারপর আপনাকে সেই লিঙ্কটি বুকমার্ক করতে বলা হবে এবং আপনাকে 'Done'-এ ক্লিক করতে হবে। এটি করার পরে, আপনি সহজেই Chrome এর মাধ্যমে সরাসরি Gmail ইনবক্স লিঙ্কটি অ্যাক্সেস করতে পারেন।