FIFA World Cup 2026: 2026 ফিফা বিশ্বকাপের জন্য 16টি আয়োজক শহরের নাম ঘোষণা ফিফার, দেখুন তালিকা

2026 ফিফা বিশ্বকাপের জন্য 16 টি আয়োজক শহর ঘোষণা 

FIFA World Cup 2026




বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা 2026 ফিফা বিশ্বকাপের (FIFA World Cup 2026) জন্য মোট 16 টি আয়োজক শহর ঘোষণা করেছে যা মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডা জুড়ে অনুষ্ঠিত হবে। এই প্রথমবারের মতো তিনটি দেশ ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে সহ-আয়োজক হবে।



আটলান্টা, বোস্টন, ডালাস, গুয়াদালাজারা, হিউস্টন, কানসাস, লস অ্যাঞ্জেলেস, মেক্সিকো সিটি, মিয়ামি, মন্টেরে, নিউ ইয়র্ক/নিউ জার্সি, ফিলাডেলফিয়া, সান ফ্রান্সিসকো বে এরিয়া, সিয়াটেল, টরন্টো, ভ্যাঙ্কুভারকে 16টি আয়োজক শহর হিসেবে বেছে নেওয়া হচ্ছে। ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2026) 23তম আসর।


Your #FIFAWorldCup 2026 Host Cities: 🇺🇸Atlanta 🇺🇸Boston 🇺🇸Dallas 🇲🇽Guadalajara 🇺🇸Houston 🇺🇸Kansas City 🇺🇸Los Angeles 🇲🇽Mexico City 🇺🇸Miami 🇲🇽Monterrey 🇺🇸New York / New Jersey 🇺🇸Philadelphia 🇺🇸San Francisco Bay Area 🇺🇸Seattle 🇨🇦Toronto 🇨🇦Vancouver


মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র যথাক্রমে 40 এবং 32 বছরের ব্যবধানের পরে শোপিস ইভেন্টের আয়োজন করবে, যেখানে কানাডা প্রথমবারের মতো এটি আয়োজন করবে। তিন দশকের ব্যবধানে উত্তর আমেরিকায় ফিরেছে ফুটবল এক্সট্রাভাগানজা।



এই টুর্নামেন্টে উত্তর আমেরিকা মহাদেশের কয়েকটি আইকনিক এবং জাঁকজমকপূর্ণ স্টেডিয়াম এস্টাডিও অ্যাজটেকা, মেটলাইফ স্টেডিয়াম, AT&T স্টেডিয়াম, মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়াম এবং লেভিস স্টেডিয়ামে দেখা যাবে।



23 তম সংস্করণটি একটি সম্প্রসারণ দেখতে আশা করা হচ্ছে কারণ 48 টি দল শীর্ষ পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে এবং মোট 60 টি ম্যাচ খেলা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ