ইংল্যান্ড সফরে ভারতীয় দল ঘোষণা BCCI-র 


Ind vs Eng


১লা জুলাই এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারত। আর আজ ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ান ডে সিরিজের দল ঘোষণা করে দিল ভারত (BCCI)। 



করোনা আক্রান্ত রোহিত শর্মা। আর এর জেরেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে অধিনায়ক করা হয়েছে বুমরাহকে। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ভারতীয় দলকে (Ind vs Eng) নেতৃত্ব দেবেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সহ অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছে ঋষভ পন্থের (Rishabh Pant) নাম।



তবে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ান ডে সিরিজের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। দেখে নেওয়া যাক দল- 



প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ড্য, বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, আবেশ খান, অর্শদীপ সিংহ ও উমরন মালিক।




দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, রবি বিষ্ণোই, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, আবেশ খান ও উমরন মালিক।




ওয়ান ডে সিরিজের দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন, ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, শার্দুিল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও অর্শদীপ সিংহ।