পশ্চিমবঙ্গে তৃতীয় স্থান দখল করে শিল্পাঞ্চলের মুখ উজ্জ্বল করলো অনন্যা

অনন্যা দাশগুপ্ত
অনন্যা দাশ গুপ্ত



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-


আসানসোল উমারানি গড়াই মহিলা কল্যাণ গার্লস হাইস্কুলের ছাত্রী অনন্যা দাশ গুপ্ত এবার পশ্চিমবঙ্গে মাধ্যমিকে (madhyamik 2022) তৃতীয় স্থান দখল করে শিল্পাঞ্চলের মুখ উজ্জ্বল করলো।

পরীক্ষা শেষ হওয়ার ৭৯ দিনের মাথায় প্রকাশিত হল মাধ্যমিক পরীক্ষার ফল (madhyamik 2022)। সাফল্যের নিরিখে এবারও শহরকে টেক্কা দিলো শিল্পাঞ্চল।এবছর মাধ্যমিকে পাশের হার ৮৬.৬ শতাংশ৷

রানীগঞ্জের গির্জা পাড়া রহমত নগরের বাসিন্দা মাধ্যমিক পরীক্ষার্থী অনন্যা দাশগুপ্ত এবার পশ্চিমবঙ্গে তৃতীয় স্থান (madhyamik 2022) দখল করলো। তার প্রাপ্ত নাম্বার ৬৯১, যেখানে সে প্রথম ভাষার প্রথম পত্রে পেয়েছেন ৯৯, ইংরেজিতে প্রাপ্ত নাম্বার ৯৬ অংকে ১০০, পদার্থবিদ্যায় ৯৮, জীবন বিজ্ঞানে ১০০, ইতিহাসে ৯৮ ও ভূগোলেও ১০০ পেয়ে খনি অঞ্চলের মুখ উজ্জ্বল করল ওই ছাত্রী। শিক্ষক বলতে মাত্র দুই জনই পার্শ্বশিক্ষক ছিল তার, এর পাশাপাশি বাবা অংকের প্রশিক্ষণ দিতেন । 

জানা গেছে মেয়েটির বাবা পেপার মিল স্কুলের হেড টিচার সুব্রত দাসগুপ্ত দীর্ঘদিন ধরেই শিক্ষকতার সাথে যুক্ত। দীর্ঘ এই করোনা মহামারীর সময় পার করে এরূপ রেজাল্ট হবে বলে ভাবতেই পারেনি ওই ছাত্রী বলেই জানিয়েছেন অনন্যা। তার কথায় দীর্ঘ অধ্যাবসায় লাগাতার পড়াশুনা করার জন্যই তার এই আশানুরূপ ফল তিনি পেয়েছেন বলেই জানিয়েছেন। অনন্যা আরও জানাই যে তার খুব ভালো লাগছে।সে বলে বিদ্যালয় বা টিউশনের থেকেও নিজে পড়া করাটা খুব জরুরি।




অনন্যার বাবা শুভ্র দাসগুপ্ত মেয়ের এই সাফল্যে খুব খুশি। তিনি জানান সারাদিন প্রায় পড়ার সাথে যুক্ত থাকতো অনন্যা।পড়ার পরে সেটা লেখা তার খুব ভালো অভ্যাস ছিলো।এছাড়াও তার ক্যাচ করার ক্ষমতা খুব ভালো ছিল বলেই জানান তিনি।




বাড়ির মেয়ের এই অভাবনীয় সফলতায় খুশি পরিবারের প্রতিটি সদস্য, একে অপরকে মিষ্টি খাইয়ে তারা এই খুশি ভাগ করে নিলেন।