Khela Hobe : স্বাধীনতার ৭৫ বছর পর বিদ্যুতের আলো জ্বলতেই গ্রামবাসীরা নেচে উঠলেন খেলা হবে গানে

বিদ্যুতের (electricity) আলো জ্বলতেই গ্রামবাসীরা নেচে উঠলেন  Khela Hobe গানে


people of village




রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:- স্বাধীনতার ৭৫ বছর পর বিদ্যুতের (electricity) আলো জ্বলতেই গ্রামবাসীরা নেচে উঠলেন "খেলা হবে গানে” ( Khela Hobe) র মধ্যে দিয়ে । সোমবার দৃশ্যতই অন্যরকম ভাবে দেখা গেল আসানসোল দক্ষিণ বিধান সভার নামো জামডোবা গ্রামকে।




বিদ্যুৎহীন (electricity) নামো জামডোবা গ্রামে রবিবার গেছিলেন আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। সেই সময় গ্রামে গ্রামবাসীদের একাংশের বিক্ষোভের মুখে পড়তে হয় তাকে। তিনি যখন গ্রামে আসেন তখন দেখা যায় বিদ্যুতের (electricity) খুঁটিতে তার টানা হয়ে গেছে। সোমবার সেই গ্রামে বিদ্যুতের আলো জ্বলে উঠল। ট্রায়াল হিসাবে এদিন ইলেকট্রিক চার্জ (electricity) করা হয়। স্থানীয় তৃণমূল কংগ্রেসের ওয়ার্ড কাউন্সিলরকে সঙ্গে নিয়ে আদিবাসী গ্রামের বাসিন্দারা ধামসা মাদল নিয়ে আনন্দে নেচে ওঠেন।




বিদ্যুৎহীন (electricity) নামো জামডোবা গ্রামের অন্ধকার দশা অনেকেরই জানা। শেষ পর্যন্ত স্বাধীনতার ৭৫ বছর পর আসানসোল দক্ষিণ বিধানসভার জামডোবা গ্রামে এলো জ্বলে উঠল। আলোহীন আসানসোলের জামডোবা গ্রামের বাসিন্দারা আনন্দে আত্মহারা হয়ে উঠেন। জানা গেছে, এই গ্রামে বিদ্যুতের (electricity) খুঁটি থাকলেও  কোন বিদ্যুৎ সংযোগ ছিল না। 

সোমবার সকালে আলো জ্বলে ওঠার পর বাসিন্দা সীমা কিস্কু বলেন জন্ম থেকে আলো দেখিনি। এই প্রথম দেখলাম (electricity)। খুব ভালো লাগছে। আর পড়াশোনা করতে অসুবিধা হবে না । গ্রামবাসীরাও বলেন, আমাদের অন্ধকারের এতদিনে কাটলো।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ