Breaking

Wednesday, May 18, 2022

SSC, Partha Chaterjee: সন্ধ‍্যা ৬টার মধ‍্যে পার্থ চট্টোপাধ‍্যায়কে CBI- এ হাজিরার নির্দেশ আদালতের

SSC, Partha Chaterjee: সন্ধ‍্যা ৬টার মধ‍্যে পার্থ চট্টোপাধ‍্যায়কে CBI- এ হাজিরার নির্দেশ আদালতের 



Partha Chaterjee




এসএসসি-র নিয়োগ-দুর্নীতি মামলায় সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি, গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায়কে সিবিআইয়ে হাজিরা নির্দেশ দিয়েছিলেন। এবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সেই রায়কেই বহাল রাখল। ফলে সিবিআইয়ে হাজিরা দিতে হবে পার্থ চট্টোপাধ‍্যায়কে।



ডিভিশন বেঞ্চ জানায়, ‘নির্দিষ্ট তথ্যপ্রমাণ থাকলে আদালত সিবিআই তদন্তের নির্দেশ দিতেই পারে। ন্যায় বিচারের ক্ষেত্রে সিঙ্গল বেঞ্চ সীমা অতিক্রম করেছে বলে মনে করে না ডিভিশন বেঞ্চ’। এর পাশাপাশি পার্থ চট্টোপাধ‍্যায় এই মামলায় জড়িত বলেও মনে করে ডিভিশন বেঞ্চ। এর সাথে সাথে এসএসসি সংক্রান্ত যাবতীয় মামলা প্রক্রিয়া থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করে নিল ডিভিশন বেঞ্চ।




ডিভিশন বেঞ্চের নির্দেশের পরেই, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ বন্দোপাধ‍্যায় একগুচ্ছ নির্দেশ দেওয়ার পাশাপাশি সন্ধ‍্যা ৬টার মধ‍্যে পার্থ চট্টোপাধ‍্যায়কে সিবিআইয়ে হাজিরার নির্দেশ দেন।


Read More: 


এদিন ডিভিশন বেঞ্চের এই রায় কার্যত সিঙ্গল বেঞ্চের হাতকে শক্ত করলো। ডিভিশন আরো জানিয়েছে আর্থিক লেনদেনর তথ‍্য সামনে আনতে সিঙ্গল বেঞ্চ যেকোনো পদক্ষেপ নিতে পারে।

No comments:

Post a Comment