Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, May 18, 2022

Partha Chaterjee: পার্থ চট্টোপাধ‍্যায়কে মন্ত্রীত্ব থেকে সড়ানোর সুপারিশ আদালতের

Partha Chaterjee: পার্থ চট্টোপাধ‍্যায়কে মন্ত্রীত্ব থেকে সড়ানোর সুপারিশ আদালতের




এসএসসি-র নিয়োগ-দুর্নীতি মামলায় সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি, গ্রুপ ডি এবং নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ‍্যায়কে সিবিআইয়ে হাজিরা নির্দেশ দিয়েছিলেন। এবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সেই রায়কেই বহাল রাখল। ফলে সিবিআইয়ে হাজিরা দিতে হবে পার্থ চট্টোপাধ‍্যায়কে।




আজ সন্ধ‍্যা ৬টার মধ‍্যে সিবিআইয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি অসহযোগিতা করলে গ্রেফতারিও হতে পারে। শুধু তাই নয় মুখ‍্যমন্ত্রী ও রাজ‍্যপালকে মন্ত্রীত্ব থেকে সড়ানোর সুপারিশও করেছেন বিচারপতি অভিযোগ বন্দোপাধ‍্যায়।

ডিভিশন বেঞ্চের নির্দেশের পরেই, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ বন্দোপাধ‍্যায় একগুচ্ছ নির্দেশ দেওয়ার পাশাপাশি সন্ধ‍্যা ৬টার মধ‍্যে পার্থ চট্টোপাধ‍্যায়কে সিবিআইয়ে হাজিরার নির্দেশ দেন।




এদিন ডিভিশন বেঞ্চের এই রায় কার্যত সিঙ্গল বেঞ্চের হাতকে শক্ত করলো। ডিভিশন আরো জানিয়েছে আর্থিক লেনদেনর তথ‍্য সামনে আনতে সিঙ্গল বেঞ্চ যেকোনো পদক্ষেপ নিতে পারে।




বিচারপতি বন্দ্যোপাধ্যায় বলেন, স্বচ্ছ সমাজ ও মুক্ত শিক্ষা ব্যবস্থা গড়ার জন্য তৎকালীন শিক্ষামন্ত্রী এবং রাজ্যের বর্তমান মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া প্রয়োজন৷ মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের থেকে তিনি এই পদক্ষেপ প্রত্যাশা করেন ও সেই সুপারিশ করছেন বলেও মন্তব্য করেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়৷

No comments:

Post a Comment

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন