Breaking

Saturday, May 21, 2022

Paresh Adhikari: দ্বিতীয় দফায় প্রায় ১০ ঘণ্টা CBI-র ম্যারাথন জেরা পরেশ অধিকারীকে

দ্বিতীয় দফায় প্রায় ১০ ঘণ্টা CBI-র ম্যারাথন জেরা পরেশ অধিকারীকে 


Paresh Adhikary




SSC মামলায় এদিন ফের পরেশ অধিকারীকে তলব করে CBI। দ্বিতীয় দফায় প্রায় ১০ ঘণ্টা CBI-র ম্যারাথন জেরা পরেশ অধিকারীকে । প্রায় ১০ ঘণ্টা পর CBI দফতর থেকে ছাড়া পেলেন রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।



সূত্রের খবর, বৃহস্পতিবার জেরা অসম্পূর্ণ থাকায় ফের তলব করা হয় মন্ত্রীকে। মেয়ে কীভাবে চাকরি পেলেন? কারা সাহায্য করেছে? এমনি প্রশ্ন করা হয়েছে তাঁকে। মন্ত্রীর বয়ানে বেশ কিছু অসঙ্গতিও পেয়েছেন তদন্তকারীরা।



এদিন সকাল সাড়ে ১০টায় নিজাম প্য়ালেসে স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করছিলেন CBI। রাত সাড়ে ৮টা নিজাম প্যালেস থেকে বেরোলেন পরেশ অধিকারী।



মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যে স্কুলশিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী কোচবিহার জেলার এক স্কুলে একাদশ ও দ্বাদশ স্কেলের শিক্ষিকা (school teacher)। বাবার সুপারিশেই অঙ্কিতা যোগ্য নম্বর না পেলেও চাকরিতে যোগ দেন এই অভিযোগে মন্ত্রী পরেশ অধিকারীর পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য অঙ্কিতাকেও ডেকে পাঠায় সিবিআই (CBI)। কিন্তু তিনি হাজিরা এড়ান।


ইতিমধ্যে বরখস্ত করা হয়েছে রাজ‍্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে। পাশাপাশি, বেতন ফেরতের নির্দেশ দেওয়া হয় (wbssc)। কর্মজীবনের বেতনের সব টাকা ফেরানোর নির্দেশ দিয়েছে আদালত। দুই কিস্তিতে এই টাকা ফেরাতে হবে অঙ্কিতা অধিকারীকে।

No comments:

Post a Comment