#JusticeForDefenceStudents হ্যাশট্যাগে সামাজিক প্ল্যাটফর্মে প্রতিবাদে সামিল বিমান বাহিনী ও সেনাবাহিনীর প্রার্থীরা

JusticeForDefenceStudents




যে ছাত্ররা প্রতিরক্ষা চাকরিতে প্রবেশ করতে চায় তারা 8 মে ভারত বন্ধের দাবি জানিয়ে আহ্বান জানিয়েছে৷ তারা বিমানবাহিনীর ফলাফল ঘোষণায় বিলম্ব এবং সেনা নিয়োগের সমাবেশ এবং CEE পরীক্ষা পরিচালনার অভিযোগে বিক্ষুব্ধ৷



প্রার্থীরা এখন টুইটারে প্রতিবাদে তাদের দাবি তুলেছেন। #JusticeForDefenceStudents হ্যাশট্যাগে সামাজিক প্ল্যাটফর্মে প্রতিবাদে সামিল হয়েছেন।



বিলম্বিত নিয়োগের বিষয়ে তার উদ্বেগ প্রকাশ করে, টুইটার ব্যবহারকারী তেজস যাদব বলেছেন, “আমাদের দাবি 1. আর্মি সিইই পরিচালনা করুন (1½ বছর থেকে বিলম্বিত) 2. এয়ারফোর্স প্রার্থীদের তালিকাভুক্তি তালিকা এবং ফলাফল প্রকাশ করুন৷ (10 মাসের জন্য বিলম্বিত) 4. সেনাবাহিনীর জন্য নতুন নিয়োগ সমাবেশ।”



অন্য একজন বলেছেন, "প্রতিরক্ষা প্রার্থীদের প্রতি সরকারের আচরণে আমরা হতাশাগ্রস্ত, উদ্বিগ্ন এবং হতাশ!"



আমরা আপনাকে বলি যে এয়ার ফোর্স এক্স ট্রেড পরীক্ষা কয়েক বছর আগে হয়েছিল। তখন কর্তৃপক্ষ শারীরিক ও চিকিৎসা পরীক্ষা পরিচালনা করলেও মেধা তালিকা প্রকাশ করা হয়নি।



বিমান বাহিনী কর্তৃপক্ষ তখন 2021 সালে একটি লিখিত পরীক্ষা পরিচালনা করেছিল, কিন্তু তারপর থেকে আর কোনও পরীক্ষা নেওয়া হয়নি।



অন্য একজন টুইটার ব্যবহারকারী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ট্যাগ করে বলেছেন, “এয়ারফোর্স মেধা তালিকার জন্য অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে। এমনকি আমি এক্স ট্রেডের জন্য আমার ইন্ডিয়া নেভি আর্টিফিসার অ্যাপ্রেন্টিসের চাকরি ছেড়ে দিয়েছি। এখন, আমি আমার ভবিষ্যত নিয়ে সত্যিই চিন্তিত।"



পরীক্ষার্থীদের দাবি, শারীরিক ও মেডিক্যাল পরীক্ষা শেষ হতে ইতিমধ্যে এক বছর হয়ে গেছে, এবং লিখিত পরীক্ষার জন্য প্রার্থীদের অপেক্ষায় অনেক সময় কেটে গেছে।



গত কয়েক বছরে কর্তৃপক্ষ নিয়োগ সমাবেশও না করায় শিক্ষার্থীরা উত্তেজিত।



তারা আরও অভিযোগ করেছে যে ভারতীয় নৌবাহিনী বছরে দুবার এসএসআর এবং এএ পরীক্ষা পরিচালনা করছে না এবং শিক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার জন্য বছরে মাত্র একটি সুযোগ পায়।