Latest Online Bengali News Portal

Breaking

Monday, May 09, 2022

পবিত্র গাছের পাশে নগ্ন ফটোশ্যুট, বিপাকে মডেল

পবিত্র গাছের পাশে নগ্ন ফটোশ্যুট, বিপাকে মডেল 

Alina Fazleeva


রাশিয়ার একজন ইনস্টাগ্রাম স্টার (Russian Influencer ) বালির একটি মন্দিরে 700 বছর বয়সী একটি পবিত্র গাছের পাশে নগ্ন হয়ে ছবি তোলেন এবং তার প্রোফাইলে পোস্ট করে নিজেকে গভীর সমস্যায় ফেলেছেন। আলিনা ফাজলিভা (Alina Fazleeva) এবং তার স্বামী আন্দ্রে ফাজলিভকে একটি পবিত্র গাছে নগ্ন ফটোশুট করার জন্য বালি থেকে নির্বাসিত করা হবে যা স্থানীয় সংস্কৃতির লঙ্ঘন, ইন্দোনেশিয়ার হলিডে দ্বীপের কর্মকর্তারা বলেছেন।



দেশের কঠোর আইনের অধীনে, যদি রাশিয়ান স্টারকে দোষী সাব্যস্ত করা হয় তবে তথ্য ও বৈদ্যুতিন লেনদেন আইন (ITE) এর কারণে তাকে £78,000 এর বিশাল জরিমানা এবং ছয় বছরের কারাদণ্ডের মুখোমুখি হতে হবে।



তিনি ছবিটি মুছে ফেলেছে এবং ইনস্টাগ্রামে ক্ষমাপ্রার্থনা করেছেন এবং স্বীকার করেছে যে সে "বড় ভুল করেছে"। "আমি খুব বিব্রত, আমি আপনাকে কোন ভাবেই বিরক্ত করতে চাইনি, এই জায়গা সম্পর্কে একেবারেই কোন জ্ঞান নেই," তিনি লিখেছেন। "বালিতে অনেকগুলি পবিত্র স্থান রয়েছে এবং সেগুলির সবগুলিতেই আমার ক্ষেত্রে তেমন তথ্য চিহ্ন নেই," তিনি বলেছিলেন। "এবং, এই স্থান এবং ঐতিহ্যকে সম্মানের সাথে আচরণ করা খুবই গুরুত্বপূর্ণ"।



ছবিটি, যা তাকে তাবানান জেলার একটি মন্দিরে 700 বছরের পুরানো বটগাছের উপর নগ্ন অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখায়, ইনস্টাগ্রামে আপলোড করা হয়েছিল এবং ভাইরাল হয়েছিল, বালিনিজ সম্প্রদায়কে অসম্মান করেছিল।



পাহাড়, গাছ এবং অন্যান্য প্রাকৃতিক বৈশিষ্ট্যগুলিকে বালিনিজ হিন্দু সংস্কৃতিতে পবিত্র বলে মনে করা হয়, কারণ সেগুলিকে দেবতাদের বাড়ি বলে মনে করা হয়।



বালি অভিবাসন প্রধান জামারুলি মানিহুরুক শুক্রবার সাংবাদিকদের বলেন, "তারা উভয়েই জনশৃঙ্খলা বিপন্ন করে এমন কর্মকাণ্ড চালিয়েছে এবং স্থানীয় রীতিনীতিকে সম্মান করে না বলে প্রমাণিত হয়েছে।"


"সুতরাং, তাদের নির্বাসন দিয়ে অনুমোদন করা হবে।"


স্বামী ও স্ত্রীকে কমপক্ষে ছয় মাসের জন্য ইন্দোনেশিয়া থেকে নিষিদ্ধ করা হবে এবং স্থানীয় বিশ্বাস অনুসারে পবিত্র এলাকায় একটি শুদ্ধি অনুষ্ঠানে অংশ নিতে হবে, তিনি যোগ করেছেন।



বালির গভর্নর ওয়েয়ান কোস্টার বলেছেন যে তার প্রশাসন আর অসম্মানকারী পর্যটকদের সহ্য করবে না।


গত বছর হলিডে দ্বীপ থেকে প্রায় 200 জনকে নির্বাসিত করা হয়েছিল, তাদের মধ্যে কয়েকজন কোভিড -19 প্রোটোকল লঙ্ঘনের জন্য।



গত মাসে, একজন কানাডিয়ান অভিনেতা এবং স্ব-ঘোষিত সুস্থতা গুরুও বালি থেকে নির্বাসনের মুখোমুখি হয়েছিলেন যখন নিউজিল্যান্ডের মাওরি আনুষ্ঠানিক নৃত্য হাকা করার সময় পবিত্র মাউন্ট বাতুরে নগ্ন হয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছিল।

No comments:

Post a Comment

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন