Breaking

google news

Friday, April 08, 2022

Google Map: এবার টোল খরচ জানাবে গুগল ম্যাপ, দেখাবে টোল এড়ানোর রুটও

Google Map: এবার টোল খরচ জানাবে গুগল ম্যাপ, দেখাবে টোল এড়ানোর রুটও 

Google Map


গুগল বুধবার বলেছে যে এটি ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং ইন্দোনেশিয়ার মানচিত্রে টোল মূল্য চালু করছে যা ব্যবহারকারীদের টোল রাস্তা এবং নিয়মিত রাস্তাগুলির মধ্যে পছন্দ করতে সহায়তা করবে।



এই নতুন আপডেটের মাধ্যমে, ব্যবহারকারীরা এখন স্থানীয় টোলিং কর্তৃপক্ষের কাছ থেকে টোল মূল্যের তথ্য নিয়ে ট্রিপ শুরু হওয়ার আগেই তাদের গন্তব্যে আনুমানিক টোল মূল্য খুঁজে পেতে পারেন।



ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান এবং ইন্দোনেশিয়ার প্রায় 2,000 টোল রোডের জন্য এই মাসে Android এবং iOS-এ টোলের দাম চালু হবে -- আরও দেশ শীঘ্রই আসছে, কোম্পানি বলেছে।



"গুগল ম্যাপ আপনার গন্তব্যের মোট টোল মূল্য অনুমান করবে যেমন একটি টোল পাস বা অন্যান্য অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করার খরচ, সপ্তাহের দিন এবং ব্যবহারকারীর নির্দিষ্ট সময়ে কত টোল খরচ হবে বলে আশা করা হচ্ছে।”



যারা বিকল্প রুট অন্বেষণ করতে চান তাদের জন্য, Google Maps একটি টোল-মুক্ত রুটের বিকল্প প্রদান করতে থাকবে, যেখানে পাওয়া যায়, টোলের বিকল্পগুলির পাশাপাশি।



"গুগল মানচিত্রের দিকনির্দেশের উপরের ডানদিকে তিনটি বিন্দুতে একটি সাধারণ ট্যাপ ব্যবহারকারীদের রুট বিকল্পগুলি নির্বাচন করতে দেয় এবং তারা যদি টোল রুটগুলি সম্পূর্ণরূপে এড়াতে চায় তবে `টোল এড়াতে` পাবে," কোম্পানি বলেছে।



উপরন্তু, Google iOS ব্যবহারকারীদের জন্য নতুন আপডেট প্রকাশ করেছে যাতে Google Maps অ্যাপল ওয়াচ বা আইফোনে ব্যবহার করা সহজ হয়।



নতুন আপডেটগুলির মধ্যে একটি নতুন পিন করা ট্রিপ উইজেট, অ্যাপল ওয়াচ থেকে সরাসরি নেভিগেশন এবং সিরি এবং শর্টকাট অ্যাপে Google মানচিত্র একীকরণ অন্তর্ভুক্ত রয়েছে।



নতুন পিন করা ট্রিপ উইজেটটি iOS হোম স্ক্রীন থেকে সরাসরি তাদের Go ট্যাবে পিন করা ট্রিপগুলি অ্যাক্সেস করতে সাহায্য করবে -- যাতে দিকনির্দেশ পাওয়া আরও সহজ হয়৷



এছাড়াও, অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরা শীঘ্রই তাদের ঘড়ি থেকে সরাসরি গুগল ম্যাপে দিকনির্দেশ পেতে সক্ষম হবেন।



Google Maps এছাড়াও সরাসরি iOS স্পটলাইট, সিরি এবং শর্টকাট অ্যাপে একীভূত হচ্ছে।

No comments:

Post a Comment