Grammys 2022: প্রথম পাকিস্তানি মহিলা হিসেবে গ্র‍্যামি জিতে নজির গড়লেন আরুজ আফতাব 

Arooj Aftab




ব্রুকলিন-ভিত্তিক পাকিস্তানি গায়িকা আরুজ আফতাব (Arooj Aftab) রবিবার তার প্রথম গ্র্যামি জিতেছেন। এই জয় অবশ্যই পাকিস্তানের জন্য বিশেষ কারণ আরুজই প্রথম পাকিস্তানি মহিলা যিনি মর্যাদাপূর্ণ ট্রফি পেয়েছেন৷ সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স বিভাগে 'মোহাব্বত' গানের জন্য পুরস্কার জিতেছেন আরুজ আফতাব (Arooj Aftab)।




"@আরুজ_আফতাবের "মোহাব্বত" 2022 #GRAMMYs এ সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স জিতেছে। আফতাব হলেন প্রথম পাকিস্তানি মহিলা যিনি গ্র্যামি জিতেছেন এবং সেরা নতুন শিল্পীর জন্যও মনোনীত হয়েছেন," গ্র্যামির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি টুইট করা হয়েছে।




"এবং সর্বপ্রথম পাকিস্তানি গ্র্যামি বিজয়ী হলেন... আরুজ আফতাব! সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স: "মহব্বত", রেকর্ডিং একাডেমি/গ্র্যামিদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও আরুজের ছবি শেয়ার করেছে এবং এটি লিখেছেন৷




এমনকি আরুজ শীর্ষ চারটি প্রধান পুরস্কারের একটির জন্য মনোনীত হয়েছিল - সেরা নতুন শিল্পী, যা শেষ পর্যন্ত অলিভিয়া রদ্রিগো জিতেছিলেন। পাকিস্তানি গায়ক 2005 সালে বার্কলি কলেজ অফ মিউজিক-এ সঙ্গীত অধ্যয়নের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান। তিনি 2014 সালে তার প্রথম অ্যালবাম 'বার্ড আন্ডার ওয়াটার' রিলিজ করেন। প্রকৃতপক্ষে, তার ট্র্যাক 'মোহাব্বত' প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বার্ষিক গ্রীষ্মকালীন প্লেলিস্টে জায়গা করে নিয়েছে।




আরুজ 2015 সালে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার গানে আত্মপ্রকাশ করেন। তিনি মেঘনা গুলজারের 'তালভার'-এ 'ইনসাফ' টাইটেল সঙ গেয়েছিলেন, ছবিটিতে প্রয়াত অভিনেতা ইরফান খান, নীরজ কবি এবং কঙ্কনা সেন শর্মা প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন। ভূমিকা, এবং 2008 সালের নয়ডা ডাবল মার্ডার কেসের উপর ভিত্তি করে। ভুতুড়ে ট্র্যাকটির সুর করেছিলেন বিশাল ভরদ্বাজ, যিনি ছবিটিও লিখেছেন এবং মেঘনার বাবা এবং কিংবদন্তি গীতিকার গুলজার লিখেছেন।




64 তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ড 31 জানুয়ারী লস এঞ্জেলেস শহরের কেন্দ্রস্থলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু ওমিক্রন ভেরিয়েন্ট COVID-19 সংক্রমণের একটি নতুন ওয়েভ ছড়িয়ে পড়ায় আয়োজকরা সেই তারিখটি বাতিল করে দিয়েছিলেন। ৩ এপ্রিল লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরিনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজক ছিলেন কমেডিয়ান ট্রেভর নোয়া।