দৃশ্য দূষণ রোধে অভিনব উদ্যোগ কোচবিহার পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অভিজিৎ দে ভৌমিকের

অভিজিৎ দে ভৌমিক


কোচবিহার: 

বৃহস্পতিবার সাতসকালেই কোচবিহার শহরে দৃশ্য দূষণ দূর করতে অভিনব উদ্যোগ গ্রহণ করে অভিজিৎ দে ভৌমিক। তিনি নিজেই তার দলীয় কর্মী সমর্থকদের নিয়ে দেয়ালে পৌরসভা নির্বাচনে লেখা নিজের নাম মুছে ফেলেন। 


পাশাপাশি পৌরসভা নির্বাচনে প্রচার এর অঙ্গ হিসেবে তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা ও ফ্লেক্স খুলে রাখেন। যদিও বিরোধীদলের দলীয় পতাকা বা ফ্লেক্সগুলি খুলে রাখেননি তারা। তবে বৃহস্পতিবার সাতসকালে নবনির্বাচিত তৃণমূল কাউন্সিলরের এহেন কর্মকান্ডে হতবাক এলাকাবাসী। 


কোচবিহার শহরের নতুন বাজার সংলগ্ন ঘোষপাড়া এলাকার এক বৃদ্ধা বলেন প্রতি পাঁচ বছর অন্তর নির্বাচন হয় তবে নির্বাচনের পর কাউকে এভাবে দেওয়ালে লেখা মুছে ফেলতে দেখিনি। অভিজিৎ যেভাবে কাজটা করছে এজন্য কে কুর্নিশ জানাই। 

এই বিষয়ে নব-নির্বাচিত তৃণমূল কাউন্সিলর অভিজিৎদা ভৌমিক বলেন আমরা নিজেদের প্রচারের জন্য মানুষের বাড়ির নিজস্ব দেয়াল প্রচারের কর্মসূচি হিসেবে ব্যবহার করি তবে নির্বাচন পেরিয়ে গেলে সেই দিনগুলি আগের মতন করে দেওয়ার কথা ভাবি না। ধরুন দুর্গাপূজার পড়ে যদি মণ্ডপ গুলি থেকে যায় ঠিক তখন কিন্তু সেই মণ্ডপ গুলি দেখে মানুষের ভালো লাগেনা দৃষ্টিকটু মনে হয়। ঠিক তেমনই নির্বাচন পেরিয়ে গেলে শহরের বুকে এভাবে দেয়ালে লিখুন দৃশ্য দূষণ করে বলে আমার মনে হয়। সেই জন্য আমি নিজেই আমার নিজের নাম দেয়াল থেকে মুছে ফেলেছি। আমি অনুরোধ করব আমার সাথে যারা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে নির্বাচিত হয়েছেন তারাও যেন নিজেদের লেখা দেয়াল মুছে দেন। যদি কারো কোনভাবে এই কাজটি করতে অসুবিধা হয় তাহলে আমাদের বলবেন আমরা শ্রদ্ধার সাথে এই কাজটি করে দেব। আমাদের সকলেরই উদ্দেশ্য নিজেদের এলাকাটিকে দৃশ্য দূষণের হাত থেকে রক্ষা করা এবং সুষ্ঠু পরিবেশ গড়ে তোলা।