'আমাদের মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে', CTET ফল প্রকাশ নিয়ে CBSE-কে তিরস্কার 



>




সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই) সেন্ট্রাল টিচার্স এলিজিবিলিটি টেস্ট (সিটিইটি) ডিসেম্বর 2021 সেশনের ফলাফল প্রকাশ করেনি এবং পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা বেশ কয়েক সপ্তাহ ধরে উদ্বিগ্নভাবে তাদের স্কোরের জন্য অপেক্ষা করছেন।




CTET ফলাফল 2022-এর জন্য কোনও নিশ্চিত তারিখ বা সময় এখনও CBSE দ্বারা জারি করা হয়নি, এবং শিক্ষার্থীরা সোশ্যাল মিডিয়ায় পরীক্ষার স্কোর বিলম্বের সমালোচনা করেছে। ফলাফলের বিলম্বের জন্য ছাত্ররা তাদের হতাশা প্রকাশ করতে টুইটারকেই বেছে নিয়েছে। কেউ কেউ মজার মিম পোস্ট করছেন, অন্যরা বিলম্বের জন্য সিবিএসইকে তিরস্কার করছেন।




অস্থায়ী তারিখ অনুসারে, সিবিএসই 15 ফেব্রুয়ারী 2021 সালের ডিসেম্বর সেশনের জন্য CTET ফলাফল ঘোষণা করার কথা ছিল, তবে ওয়েবসাইটে এখনও কোনও অফিসিয়াল আপডেট করা হয়নি। প্রার্থীদের অবশ্যই মনে রাখবেন যে একবার নিশ্চিত হয়ে গেলে, ফলাফলের তারিখ অফিসিয়াল ওয়েবসাইট ctet.nic.in-এ আপডেট করা হবে।




একজন প্রার্থী টুইটারে গিয়ে বলেছেন, "লক্ষ লক্ষ দর্শক ক্রমাগত আপডেটের জন্য CTET ওয়েবসাইট পরিদর্শন করছেন... আমাদের মানসিকভাবে নির্যাতন করা হচ্ছে।"




আরেকজন CTET পরীক্ষার্থী বলেন, "এটি CTET ফলাফলের জন্য "তারিখ পে তারিখ" হয়েছে আমরা ঘোষণার বিজ্ঞপ্তির তারিখের পরেও গত 7 দিন ধরে এটির জন্য অপেক্ষা করছিলাম এখনও বিলম্বের কারণ বা এমন কিছু সম্পর্কে আপনার পক্ষ থেকে কোনও স্পষ্টীকরণ নেই যা আপনি আমাদের ভুতুড়ে দিচ্ছেন। "




CTET ফলাফল 2022 বিলম্বের মধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থীকে অনলাইনে প্রতিবাদের পরিকল্পনা করতেও দেখা গেছে। একজন ব্যবহারকারী বলেছেন, “সমস্ত সরকারী ব্যবস্থা নির্বাচনী প্রচারণায় ব্যস্ত এমনকি শিক্ষামন্ত্রীও ইউপি নির্বাচনে প্রচারণা চালাচ্ছেন। ছাত্রের দেখাশোনা কে করবে? দয়া করে যত তাড়াতাড়ি সম্ভব CTET ফলাফল প্রকাশ করুন যাতে শিক্ষার্থীরা মূল পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারে।”




একজন টুইটার ব্যবহারকারী বলেছেন, “অনুগ্রহ করে ফলাফল ঘোষণা করুন। অন্যথায় যখন এটি ঘোষণা করা হবে তা নিয়ে শুধু একটি বিজ্ঞপ্তি দিন। শিক্ষার্থীদের আবেগ ও সময় নিয়ে খেলা ভালো নয়। যদি কোন সমস্যা হয়, তাহলে। অন্তত অবহিত করুন। আমরা সত্যিই অপেক্ষা করছি এবং দিনরাত সাইটটি পরীক্ষা করছি।"




CTET ডিসেম্বর 2021 সেশনের উত্তর কী 1 ফেব্রুয়ারি CBSE দ্বারা প্রকাশিত হয়েছিল এবং ফলাফল এখনও মুলতুবি রয়েছে। CTET পরীক্ষার জন্য চূড়ান্ত উত্তর কী ctet.nic.in-এ ফলাফল সহ বোর্ড প্রকাশ করবে।