Happy Kiss Day: চুম্বন দিবসে জানুন কোন চুমু কিসের অর্থ বহন করে, যা সম্পর্কে আরও মধুর করে তুলবে 

kiss fact
Valentine's Week এর একটি অন্যতম দিন চুম্বন দিবস (kiss Day)। প্রেয়সীর ঠোঁটে ঠোঁট রেখে ভালোবাসার উদযাপন যে অনেকটা আনন্দের তা সকল প্রেমিক প্রেমিকাই জানে। 
Kiss

আজ ১৩ই ফেব্রুয়ারি। প্রেমের সপ্তাহ ভ‍্যালেটাইন্স সপ্তাহের কিস ডে। প্রেমিক-প্রেমিকা একে অপরের মধ‍্যে ভালোবাসার ঘনত্ব ফুটিয়ে তোলে চুম্বনের মধ‍্য দিয়ে। তবে আপনি কি জানেন শুধু ঠোঁটে ঠোঁট রেখে চুমু খাওয়া ছাড়াও আরো অনেক রকমের ভালোবাসার চুমু আছে যা অন‍্য অন‍্য অর্থ বহন করে। এই বিভিন্ন ধরণের চুম্বন এবং তাদের অর্থ জেনে আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে আপনার রোমান্টিক সম্পর্কের গভীরতা এবং আবেগের মাত্রা পরিমাপ করতে পারেন।

চলুন জেনে নেওয়া যাক-

হাত চুম্বন Hand Kiss
Hand Kiss
সম্মান জানানো, রোমান্টিক সঙ্গীর হাতে চুম্বন মানে তারা আপনাকে বিশেষ, অনন্য এবং মূল্যবান বলে মনে করে। তারা আপনাকে ভালোবাসে এবং আপনার সামনে নম্র। এই সংস্কৃতি ইউরোপীয় দেশগুলিতে উদ্ভূত হয়েছিল এবং পপ সংস্কৃতির দ্বারা আরও এগিয়েছিল যেখানে একজন রাজকুমার সর্বদা মেয়েটির হাতে চুম্বন করে।


কপাল (বা মাথা) চুম্বন Forehead (or Head) Kiss

Forehead (or Head) Kiss
যত্ন, স্নেহ এবং সুরক্ষার অনুভূতি দেখানো, একটি কপাল বা মাথার চুম্বন বোঝায় "আমি পেয়েছি" বা "আপনি এখানে নিরাপদ।" এটি অন্য ব্যক্তির প্রতি সমবেদনা বা যত্নের একটি স্তর প্রকাশ করে যেখানে আপনার সঙ্গী প্রকাশ করতে চায় যে সে আপনার যত্ন নেওয়ার জন্য প্রস্তুত। আপনি তাদের সাথে নিরাপদ বোধ করতে চান এবং ঘনিষ্ঠতা এবং বিশ্বাস বাড়াতে সম্পর্কের নিরাপত্তা এবং প্রশংসা দেখায়।


পেট চুম্বন Belly Kiss

Belly Kiss
কপাল বা মাথার চুম্বনের অর্থের অনুরূপ, পেটে চুম্বনের অর্থ হল আপনার সঙ্গী আপনার প্রতি সুরক্ষা বোধ করছেন এবং আপনি জানতে চান যে আপনি তাদের বিশ্বাস করতে পারেন। এই দুর্বল এলাকায় একটি চুম্বন আপনার দুজনের মধ্যে একটি শক্তিশালী, অন্তরঙ্গ টান প্রকাশ করে যখন আপনি আলিঙ্গন করছেন এবং টিভি দেখছেন বা ফোরপ্লে চলাকালীন।


নাকে চুমু Nose Kiss
Nose Kiss

এটি আপনার ক্রাশ বা সঙ্গীর উপর ড্রপ করার ইঙ্গিত এবং বোঝায় যে আপনি তার জন্য গভীরভাবে অনুভব করেন। এটি একটি মৃদু চুম্বন, কামুক নয় এবং এর অর্থ আপনার রোমান্টিক সঙ্গীর প্রতি ভালবাসা, যত্ন এবং আরাধনা।

ঘাড়ে চুমু Neck Kiss


Neck Kiss
এটি কামুক এবং লৌকিক কারণ এটি যৌন ইঙ্গিত এবং উদ্দেশ্য, আবেগপূর্ণ ভালবাসা এবং তীব্র অনুভূতি জাগিয়ে তোলে যা বেশিরভাগই যৌনতার দিকে পরিচালিত করে।


পিঠে ও কাঁধে চুমু Kiss on the back and Shoulders

Kiss on the back and Shoulders
এর অর্থ হতে পারে যে আপনার সঙ্গী গভীর সংযোগ এবং ঘনিষ্ঠতা থেকে দূরে থাকতে চায় যখন অন্যরা এটিকে সেক্সি মনে করতে পারে এবং যৌন চালিত হওয়ার সময় আগ্রহ এবং আকর্ষণ প্রকাশ করতে এটি ব্যবহার করতে পারে।


মেক-আউট চুম্বন বা ফ্রেঞ্চ চুম্বন Make-out Kiss or French Kiss



Make-out Kiss or French Kiss
ঠোঁটে একটি গভীর, ভারী, লোভনীয় চুম্বনের অর্থ হল আপনার সঙ্গী সত্যিই আপনার মধ্যে আছেন বা কাছাকাছি যেতে চাইছেন এবং বর্তমানে গভীর সংযোগের আকাঙ্ক্ষা নিয়ে উদ্দীপ্ত।



গালে প্লেটোনিক চুম্বন যা আপনার সঙ্গীর বিষণ্ণ মেজাজকে উজ্জ্বল করতে পারে এমন একটি কানের লোব চুম্বন যা আবেগপূর্ণ এবং কামুক ধরনের প্রেম জাগিয়ে তোলে, সম্মতিমূলক চুম্বন আপনার সঙ্গীর সাথে বাষ্পীয় ক্রিয়াকে বাড়িয়ে তুলতে পারে।