Latest Online Bengali News Portal

Breaking

Monday, January 17, 2022

সাফল্য পেতে চান ? এই ৪ গুণ থাকা আবশ্যক Want to succeed?

সাফল্য পেতে চান ? (Want to succeed?) এই ৪ গুণ থাকা আবশ্যক 

Want to succeed



বিশ্বজিৎ দাসঃ 
২৪ ঘন্টা সময় থাকে প্রতিটি মানুষের জীবনে। যে ব্যক্তি এই ২৪ ঘন্টা অনুসারে জীবন পরিচালনা করতে জানে, সে যে কোনও স্বপ্ন পূরণ করতে পারে এবং সাফল্যের শিখরে পৌঁছাতে পারে। আচার্য চাণক্য তার চাণক্য নীতি গ্রন্থে ৪ টি গুণের কথা উল্লেখ করেছেন ।




এই গুণগুলি যদি একজন ব্যক্তি নিজের মধ্যে বিকাশ করে তবে সে নিজেই সময়কে সঠিকভাবে ব্যবহার করতে শিখবে এবং সে যা চায় তাই পাবে। জেনে নেওয়া যাক চাণক্যের এই ৪ নিয়ম।




১। সাবধানে নিন যে কোনোও সিদ্ধান্ত:- জীবনের একটি সিদ্ধান্ত আপনাকে সফল করতে পারে এবং আপনাকে সাফল্যের শিখরে নিয়ে যেতে পারে। তাই যে কোনও সিদ্ধান্ত সাবধানে নিন। সিদ্ধান্ত নেওয়ার আগে, পরিস্থিতি সঠিকভাবে মূল্যায়ন করুন। তারপর কিছু উপসংহারে যান। আপনি চাইলে সিদ্ধান্ত নেওয়ার আগে অভিজ্ঞদের মতামতও নিতে পারেন।




২) জীবনে ধর্মের কাজ:- আচার্য বিশ্বাস করতেন যে একজন ব্যক্তিকে জীবনে ধর্মের কাজ করতে হবে। ধর্ম করলে মানুষের খারাপ কাজের প্রভাব কেটে যায় এবং সে ভাগ্যের সমর্থন পায়। ভাগ্য যদি কর্মের সঙ্গে মিশে যায় তবে ব্যক্তি খুব দ্রুত সাফল্য লাভ করে।




৩) কর্মে বিশ্বাস করুন:- জীবনে সফলতা আসে ভাগ্য এবং কর্ম উভয়ের সংমিশ্রণ থেকে, তবে এর অর্থ এই নয় যে আপনি ভাগ্যের উপর বসে থাকবেন। ঈশ্বর মানুষকে কাজ করার গুণ দিয়েছেন এবং কর্ম দ্বারা তার নতুন ভাগ্য লেখার ক্ষমতা দিয়েছেন। তাই ভাগ্যের উপর নির্ভর করবেন না, আপনি যা অর্জন করতে চান তার জন্য সঠিক উপায়ে চেষ্টা করুন। আপনি যদি পূর্ণ নিষ্ঠার সঙ্গে কঠোর পরিশ্রম করেন তবে আপনি অবশ্যই আপনার কাজে সাফল্য পাবেন।




৪) সৎ থাকা:- সততা খুবই গুরুত্বপূর্ণ আপনি যে কাজই করছেন না কেন। আপনি যদি আপনার কাজের প্রতি সৎ না হন তবে আপনি কখনই সাফল্য অর্জন করতে পারবেন না। ব্যবসায়ী যদি তার কাজ সততার সঙ্গে না করে তবে সে কখনো কাজে লাভবান হতে পারবে না।

11 comments:

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন