TRAI এর নির্দেশ, এখন থেকে ২৮ দিন নয় ৩০ দিনের ভ্যালিডিটি দিতে হবে টেলিকম কোম্পানিকে

TRAI



আপনি কি জানতেন যে আপনার মোবাইলে ১২ মাসের বদলে ১৩ মাসের রিচার্জ করিয়ে নিতো টেলিকম কোম্পানি গুলি! এক মাসের রিচার্জের নামে ২৮ দিনের ভ্যালিডিটি দেওয়া হয়। অর্থাৎ ১২ মাসে ২৪ দিন কম ভ্যালিডিটি পাওয়া যেতো। কিন্তু এবার থেকে আর তা হবে না।


TRAI পরিস্কার ভাবে জানিয়ে দিয়েছে দেশের টেলিকম কোম্পানিদেরকে - যে এবার 28 দিন নয়, 30 দিন ভ্যালেডিটি দিতে হবে একমাসের প্ল্যান এ । ঠিক একই ভাবে দুমাস মানে 56 দিন নয় 60 দিন এবং 3 মাস 84 দিন নয় 90 দিন ভ্যালেডিটি দিতে হবে।


টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (Telecom Regulatory Authority of India) বৃহস্পতিবার বলেছে যে, "প্রতিটি টেলিকম পরিষেবা প্রদানকারী কমপক্ষে একটি প্ল্যান ভাউচার, একটি বিশেষ ট্যারিফ ভাউচার এবং ত্রিশ দিনের বৈধতা সহ একটি কম্বো ভাউচার অফার করবে।"


সেই সাথে আরও জানিয়েছে প্রতিটি পরিষেবা প্রদানকারীকে কমপক্ষে একটি প্ল্যান ভাউচার, একটি বিশেষ ট্যারিফ ভাউচার এবং একটি কম্বো ভাউচার অফার করবে যা প্রতি মাসের একই তারিখে পুনর্নবীকরণযোগ্য হবে।




একদিকে যখন টেলিকম কোম্পানিগুলি ট্যারিফ চার্জ ক্রমশ বৃদ্ধি করেছে সেখানে ট্রাই এর এই নির্দেশ উপভোক্তাদের কিছুটা স্বস্তি দেবে।