বর্ধমান হাসপাতালে আগুন, পরিদর্শনে এসেও ঢুকতে পারলেন না বিজেপি বিধায়ক





সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদরঃ 

বর্ধমান হাসপাতালে আগুন লাগার ঘটনায় পরিদর্শনে এসে কোভিড ওয়ার্ডে ঢুকতে পারলোনা বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা ও লক্ষন ঘোড়ুই। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকার পরেও কথা বলতে পরলোনা ওয়ার্ডের কোন কর্মীর সাথে। এরপর বিকেল চারটে পনেরো মিনিট নাগাদ স্বাস্থ্য দপ্তরের দুই প্রতিনিধির একটি প্রতিনিধি দল আসেন। প্রথমে তারা সুপারের সাথে দেখা করেন। এরপর বর্ধমান হাসপাতালের এই ঘটনায় তীব্র নিন্দার পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগের দাবী জানান বিধায়ক।




আজ ভোররাতে হঠাৎই আগুন লাগে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে। আগুনে মৃত্যু হলো কোভিড রোগী সন্ধ্যা মণ্ডলের (৬০)।বাড়ি পূর্ব বর্ধমানের গলসির বড়মুড়িয়া গ্রামে।এই ঘটনার খবর ছড়িয়ে পরতেই বেলা আড়াইটে নাগাদ বর্ধমান হাসপাতালে পরিদর্শনে আসেন বিজেপির দুই বিধায়ক সহ সাত সদস্যর একটি প্রতিনিধি দল।বিজেপির প্রতিনিধি দল প্রথমে কোভিড ওয়ার্ড পরির্দনে যান। সেখানে গিয়ে দেখেন গেটে তালামারা।দীর্ঘক্ষণ ধরে তালা খোলার দাবী করেন বিধায়ক নীলাদ্রি শেখর দানা ও লক্ষন ঘোড়ুই।



এমনকি ওয়ার্ডের কর্তব্যরত কর্মীদের সাথে কথা বলতে চান। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও কারো দেখা মেলেনি বলে অভিযোগ।এরপর দেখা করেন হাসপাতালের এম এস ভি পি তাপস ঘোষের সাথে।




শনিবার ভোর সাড়ে চারটে নাগাদ হাসপাতালের রাধারাণী ওয়ার্ডে আগুন লাগে। বর্তমানে রাধারাণী ওয়ার্ডকে কোভিড রুগীদের জন্য ওয়ার্ড করা হয়েছে। সেখানেই ৬ নম্বর ব্লকে ভর্তি ছিলেন কোভিড রোগী সন্ধ্যা মণ্ডল।হাসপাতালের কোভিড ওয়ার্ডের অন্য রোগীর আত্মীয়রা দাবী করেন, আগুন লাগার সময় হাসপাতালের নিরাপত্তারক্ষী ও অন্য কর্মীরা ঘুমিয়ে ছিল।হাসপাতালে যায় দমকলের একটি ইঞ্জিন। তবে আগুন লাগার পর হাসপাতালের কর্মীরাই ততক্ষণে আগুন নিভিয়ে ফেলে।