TMC 24: প্রতিষ্ঠা দিবসে ফেডারেল কাঠামোকে শক্তিশালী করার প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের

#TMCFoundationDay


শনিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (AITC) 24 তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে, দলের প্রতিষ্ঠাতা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সংগঠনের কর্মী ও সমর্থকদের শুভেচ্ছা জানিয়েছেন এবং দেশের ফেডারেল কাঠামোকে শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়েছেন। ব্যানার্জি কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেস গঠন করেছিলেন 1 জানুয়ারি, 1998-এ।



“#TMCFoundationDay-এ, আমি আমাদের সমস্ত কর্মী, সমর্থক এবং মা-মাটি-মানুষ পরিবারের সদস্যদের আমার শুভেচ্ছা জানাই। আমাদের যাত্রা 1লা জানুয়ারী, 1998 এ শুরু হয়েছিল এবং তারপর থেকে আমরা জনগণের সেবা এবং তাদের কল্যাণ নিশ্চিত করার জন্য আমাদের প্রচেষ্টায় প্রতিশ্রুতিবদ্ধ হয়েছি, "পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী টুইট করেছেন।



“আমরা যখন আরও একটি বছরে পা রাখি, আসুন আমরা সকল অন্যায়ের বিরুদ্ধে আমাদের লড়াইয়ে ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার করি। আসুন আমরা একে অপরের সাথে দয়া এবং শ্রদ্ধার সাথে আচরণ করি। আসুন আমরা এই জাতির ফেডারেল কাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করি। আমি আপনার আশীর্বাদের জন্য সবাইকে ধন্যবাদ জানাই,” তিনি মাইক্রোব্লগিং সাইটে লিখেছেন।



মমতা বন্দ্যোপাধ্যায় 2021 সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে একটি দৃঢ় বিজয়ে নেতৃত্ব দিয়েছিলেন এবং টানা তৃতীয় মেয়াদে মুখ্যমন্ত্রী হন। গত বছর বিধানসভা নির্বাচনে ভূমিধস বিজয়ের পর, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিজেকে এবং তার দলকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির বিরুদ্ধে প্রধান বিরোধী হিসেবে তুলে ধরেছেন।



2024 সালের লোকসভা নির্বাচনের আগে নিজেকে একটি জাতীয় বিকল্প হিসাবে পুনঃব্র্যান্ডিং করার জন্য, তৃণমূল কংগ্রেস বিভিন্ন ভৌগলিক এবং রাজনৈতিক পটভূমি থেকে লোকেদের অন্তর্ভুক্ত করছে। 1998 সালে কংগ্রেসের গর্ভ থেকে জন্ম নেওয়া, TMC, 2001 এবং 2006 সালে দুটি ব্যর্থ প্রচেষ্টার পর, 2011 সালে শক্তিশালী বামফ্রন্ট শাসনকে পরাজিত করে ক্ষমতায় আসে।