School Reopen 'স্কুল না খোলা মানে ভবিষ্যত প্রজন্মের ক্ষতি', স্কুল খোলার দাবিতে সরব অধীর চৌধুরি

'স্কুল না খোলা মানে ভবিষ্যত প্রজন্মের ক্ষতি', স্কুল খোলার দাবিতে সরব অধীর চৌধুরি 



Adhir Ranjan Chowdhury


বহুদিন ধরে স্কুলের পঠন পাঠন বন্ধ। মাঝখানে নবম থেকে দ্বাদশের ক্লাস আরম্ভ হয়েও বন্ধ হয়ে যায়। এরপর ফের আরম্ভ হলেও নতুন করে করোনার জেরে এবছরের শুরু থেকেই বন্ধ স্কুল। আর স্কুল খোলার দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা জমা পড়েছে। এরপর স্কুল খোলা নিয়ে (School Reopen) কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) দায়ের দ্বিতীয় জনস্বার্থ মামলা।




এদিকে একের পর এক বিরোধী স্কুল খোলা নিয়ে সরব হয়েছেন। রাজ‍্যের বিভিন্ন প্রান্তে স্কুল খোলার দাবিতে সরব হয়েছে অনেকেই। শুরু হয়েছে আন্দোলনও।এআইডিএসও-সহ বেশ কিছু সংগঠন আন্দোলনে নেমেছে। স্কুল খোলার দাবিতে ইতিমধ্যেই শোরগোল পড়েছে সোশ‍্যাল মিডিয়ায়। এছাড়াও দু-দুটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে। সব মিলিয়ে স্কুল কলেজ পুনরায় আরম্ভের দাবি জোরালো হচ্ছে। সকলের দাবি, মিটিং, মেলা, খেলা হলে কেন স্কুল খুলবে না?




কেন্দ্রের বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, স্কুল খোলা উচিত। স্কুল না খোলা মানে ভবিষ্যত প্রজন্মের ক্ষতি। সাধারণ পরিবারের পড়ুয়াদের বড় ক্ষতি হয়ে যাচ্ছে। শিক্ষাটা একটা বিশেষ শ্রেণীর সুবিধার বস্তু হয়ে যাচ্ছে। একটা বিশেষ শ্রেণীর কুক্ষিগত হয়ে যাচ্ছে শিক্ষা। শিক্ষায় সকলের অধিকার থাকছে না। কোভিড বিধি মেনেই স্কুল খোলা হোক। এমনটাই দাবি অধীরের।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ