Latest Online Bengali News Portal

Breaking

Saturday, January 22, 2022

Cricket news দ্বিতীয় একদিনের ম্যাচেও হার ভারতের, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ প্রোটিয়াদের

দ্বিতীয় একদিনের ম্যাচেও হার ভারতের, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ প্রোটিয়াদের

india cricket team


ভারতের সামনে সুযোগ ছিলো দ্বিতীয় ম্যাচে  জিতে সিরিজে সমতা ফেরানোর। যদিও দক্ষিণ আফ্রিকার অলরাউন্ড পারফরম্যান্সের কাছে ফের হারতে হলো তাদের। ফলস্বরূপ ৭ উইকেটের বড়ো ব্যবধানে ভারতকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিলো দক্ষিণ আফ্রিকা।

আজ প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান তোলে। গত ম্যাচে অর্ধশতরানকারী ধাওয়ান (৩৮ বলে ২৯) আজ দ্রুত ফিরে গেলেও অর্ধশতরান করেন ওপেনার লোকেশ রাহুল (৭৯ বলে ৫৫)। ব্যর্থ হয়েছেন কোহলি (০)। আজও বড়ো রান পাননি শ্রেয়াস আইয়ার (১১), ভেঙ্কটেশ আইয়ার (২২)। একমাত্র লড়াই করেছেন রিসভ প্যান্ট। তিনি ৭১ বল খেলে  ৮৫ রান করে আউট হন। শেষদিকে দলের রান ২৫০ পার করে দিয়েছেন দুই অপরাজিত ব্যাটসম্যান শার্দূল ঠাকুর (৩৮ বলে ৪০) এবং রবি অশ্বিন (২৪ বলে ২৫)। প্রোটিয়াদের হয়ে ২টি উইকেট নিয়েছেন সামসি।

জবাবে ব্যাট করবে নেমে ১১ বল বাকি থাকতেই ৩ উইকেট খুইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৮৮ রান তুলে নেয় প্রোটিয়া বাহিনী। দলের জয়ে বড়ো ভূমিকা নেন দুই ওপেনার মালান (১০৮ বলে ৯১) এবং ডিকক (৬৬ বলে ৭৮)। এই দুজন জয়ের রাস্তা প্রশস্ত করার পর সহজেই ম্যাচ বের করে আনেন তেম্বা বাভুমা (৩৬ বলে ৩৫), এইডেন মার্করাম (৪১ বলে অপরাজিত ৩৭) এবং ডুসেন (৩৮ বলে অপরাজিত ৩৭) ।

এই ম্যাচে জয়ী হওয়ার সুবাদে তৃতীয় তথা শেষ ম্যাচটি দক্ষিণ আফ্রিকার কাছে নেহাতই নিয়মরক্ষার ম্যাচ হলেও ভারত চসিবে শেষ ম্যাচ জিতে কিছুটা সম্মান পুনরুদ্ধার করতে।

No comments:

Post a Comment