১ জন ২ জন নয়  একসাথে ১৬ জন শিক্ষার্থীর করোনা পজিটিভ

COVID-19



১ জন ২ জন নয় ১৬ জন শিক্ষার্থীর করোনা পজিটিভ ধরা পড়লো নাভি মুম্বাইয়ের ঘানসোলিতে। নাভি মুম্বাইয়ের ঘানসোলিতে 16 জন শিক্ষার্থী COVID-19 পজিটিভ ধরা পড়বার পর এক আধিকারিক বলেছেন করেছেন যে শিক্ষার্থীদের স্থানীয় কোভিড কেয়ার সেন্টারে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে একাদশ শ্রেনীর একজন ছাত্র কোভিড-19-এ সংক্রমিত হওয়ার পর থেকে সমস্ত শিক্ষার্থীকে COVID-19 পরীক্ষা করার প্রক্রিয়া শুরু হয়। আর তারপরেই সংখ্যাটা এতটা বেড়ে যায়।


নাভি মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের তথ্য অনুসারে কোভিড-১৯ পজিটিভ শিক্ষার্থীরা অষ্টম থেকে একাদশ শ্রেণীর পড়ুয়া । জানা গিয়েছে সর্বপ্রথম একাদশ শ্রেণির যে ছাত্রটি কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে তাঁর বাবা সম্প্রতি কাতার থেকে ফিরে এসেছেন এবং তিনিও কোভিড-১৯ পজিটিভ।




পিটিআই এর তথ্য অনুসারে, মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের একজন আধিকারিক বলেছেন, "একজন ছাত্রের বাবা 9 ডিসেম্বর কাতার থেকে ফিরে এসেছিলেন। ঘানসোলির গোথিভালিতে তার পরিবারের সাথে বসবাসকারী লোকটি COVID-19-এর জন্য পজিটিভ ধরা পড়েন। যখন তার পরিবারের সদস্যদের পরীক্ষা করা হয়েছিল, তখন তার ছেলে, স্কুলের 11 শ্রেনীর ছাত্র, সংক্রামিত পাওয়া গেছে।"




আধিকারিকদের মতে, এখন পর্যন্ত, নাভি মুম্বাইয়ের শেতকারি শিক্ষা সংস্থা (Shetkari Shikshan Sanstha) স্কুলে 811 জন শিক্ষার্থী COVID-19 পরীক্ষা করেছে। এছাড়াও, স্কুলে আরও 600 জনের উপর পরীক্ষা করা হবে। মহারাষ্ট্রে COVID-19-এর মোট সক্রিয় মামলার সংখ্যা 10582 টি।




শিক্ষাপ্রতিষ্ঠানে কোভিড-১৯-এর ঘটনা এই প্রথম নয়। সারা দেশে স্কুল খোলার সাথে সাথে, শিক্ষাপ্রতিষ্ঠানে COVID-19 কেসের খুব কম রিপোর্ট পাওয়া গেছে। সম্প্রতি, গুয়াহাটি বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে COVID-19 কেস রিপোর্ট হওয়ার পরে 19 ডিসেম্বর পর্যন্ত অফলাইন ক্লাস বাতিল করেছে।


কর্ণাটকের চিক্কামাগালুরুর একটি আবাসিক স্কুলেও COVID-19-এর কেস পাওয়া গেছে। 59 জন ছাত্র এবং 10 জন কর্মী আবাসিক স্কুলে COVID-19 পজিটিভ পরীক্ষা করেছেন। COVID-19 ক্লাস্টারের উত্থানের পরে, কর্ণাটক সরকার 15 জানুয়ারী, 2022 পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ইভেন্টগুলি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।