মহিলা কর্মচারীদের পোশাকে বিরাট পরিবর্তন আনলো SkyUp Airlines

মহিলা কর্মচারীদের পোশাকে বিরাট পরিবর্তন আনলো SkyUp Airlines

SkyUp Airlines
picture source BBC



ইউক্রেনের (Ukraine) একটি বাজেট এয়ারলাইন তার আরামদায়ক বিকল্পের জন্য মহিলা কর্মচারীদের জন্য উঁচু হিল এবং পেন্সিল স্কার্টের পুরনো ইউনিফর্ম বাতিল করছে।  2016 সালে প্রতিষ্ঠিত স্কাইআপ এয়ারলাইন্স ( SkyUp Airlines) ইউক্রেনের (Ukraine) সর্বকনিষ্ঠ কম দামের এয়ারলাইন্সগুলির (airlines) মধ্যে একটি, কিন্তু ইতিমধ্যেই বিশেষ জায়গা করে নিয়েছে কম্পানিটি। 

SkyUp Airlines



এয়ারলাইন বলেছে যে তারা কর্মীদের মতামত সংগ্রহ করার পরে এবং ক্রু সদস্যদের বোর্ডে স্নিকার্স এবং ট্রাউজার পরার সিদ্ধান্ত নিয়েছে এবং তারা জেনেছে যে মহিলা কর্মীরা হাই হিল, পেন্সিল স্কার্ট (pencil skirts) এবং টাইট ব্লাউজ নিয়ে ( tight blouses) "বিরক্ত" (fed up)।

SkyUp Airlines



ফ্লাইট অ্যাটেনডেন্ট দারিয়া সোলোমেনায়া বলেছিলেন-টাইট স্কার্ট এবং হিলের অন্যান্য সমস্যা রয়েছে।  স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে খেয়াল রাখার পাশাপাশি-"আমার অনেক সহকর্মী পডোলজিস্টদের স্থায়ী ক্লায়েন্ট; তাদের পায়ের আঙ্গুল এবং পায়ের নখ ক্রমাগত উঁচু হিলের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়।" 

মিসেস সলোমেনায়া আরও বলেছিলেন- "যদি একটি বিমান জলে জরুরি অবতরণ করে তখন ফ্লাইট অ্যাটেন্ডেন্টদের  দরজা খোলার জন্য ছুটে যেতে হতে পারে। এটি করার জন্য, তাদের মানুষের উপর ঝাঁপিয়ে পড়তে হবে - "কল্পনা করুন আমি কীভাবে এটি একটি পেন্সিল স্কার্টে করতে পারি।"

SkyUp Airlines




তাই স্কাইআপ ( SkyUp Airlines) এক্ষেত্রে একটা বিরাট পরিবর্তন করেছে। একটি প্রেস রিলিজ অনুসারে, বিমানের যাত্রীদের শীঘ্রই নতুন স্কাইআপ চ্যাম্পিয়ন্স ইউনিফর্ম পরিহিত ফ্লাইট অ্যাটেনডেন্টদের দ্বারা অভ্যর্থনা জানানো হবে। ইউনিফর্মটিতে হাই হিলের পরিবর্তে নাইকি এয়ার ম্যাক্স 720 স্নিকার রয়েছে (Nike Air Max 720 sneakers) -  যা "সারাদিন সর্বাধিক আরামের জন্য অবিশ্বাস্য কুশন এবং স্থিতিস্থাপকতা বৈশিষ্ট্যযুক্ত।


Post a Comment

thanks