BSNL Free 4G SIM Offer-কোন খরচ ছাড়াই বিনামূল্যে BSNL 4G SIM 

BSNL Free 4G SIM Offer


ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) বিনামূল্যে 4 জি সিম কার্ড (4G Sim Card) অফার ৩২ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত বাড়ানোর জন্য প্রস্তুতি নিয়েছে। টেলিকম অপারেটর সম্প্রতি এই অফারটি চালু করেছিল। এখন, এটি সমস্ত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে যারা 100 টাকা বা তার বেশি মূল্যের প্রথম রিচার্জ কুপন পেতে চান। আপাতত, বিএসএনএল (BSNL) তার কেরালা সার্কেলে ( Kerala circle) বিনামূল্যে সিম কার্ড (free SIM) অফার দিচ্ছে, কিন্তু অন্যান্য টেলিকম সার্কেলে এই অফারটি বাড়ানো হবে বলে জানা গেছে। প্রসঙ্গত জানা গিয়েছে যে কোন নেটওয়ার্কের MOBILE ব্যবহারকারীরা 100 টাকার বেশি রিচার্জ করে কোনও অতিরিক্ত খরচ ছাড়াই BSNL এ যেতে পারেন।


BSNL ফ্রি 4G সিম অফার (BSNL Free 4G SIM Offer)

BSNL ডিসেম্বর পর্যন্ত নতুন গ্রাহকদের এবং যারা অন্যান্য অপারেটর থেকে নেটওয়ার্ক পোর্ট করে BSNL এ আসবে তাদের বিনামূল্যে 4G সিম কার্ড প্রদান করছে। প্রাথমিকভাবে, এই অফারটি চলতি বছরের এপ্রিল মাসে চালু করা হয়েছিল এবং এটি কয়েক মাস ধরে চালু ছিল। পরবর্তিতে সেপ্টেম্বর পর্যন্ত অফারটি বাড়িয়ে দেয়। এখন, কেরালা টেলিকম জানিয়েছে যে এই অফারটি ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।


উল্লেখযোগ্য, BSNL এর 4G সিম কার্ডের মূল্য 20 টাকা, যা নতুন ব্যবহারকারীদের এবং MNP পোর্ট ব্যবহারকারীদের 100 টাকার উপরে রিচার্জ করলে ছাড় দেওয়া হবে। CSC এবং খুচরা বিক্রয় কেন্দ্র থেকে এই পরিষেবা পাওয়া যাচ্ছে ।


BSNL Free 4G SIM Offer এর পাশাপাশি, BSNL তার 699 টাকার প্রোমোশনাল প্ল্যানের মেয়াদ 90 দিনের জন্য বাড়িয়েছে। BSNL ব্যবহারকারীরা এই প্রিপেইড প্ল্যানে সম্পূর্ণ বৈধতার সাথে 100 SMS/দিন ছাড়াও সীমাহীন ভয়েস কলিং (unlimited voice calling) পেয়ে যাবে।


এছাড়াও, ব্যবহারকারীরা এই প্ল্যানের সাথে দৈনিক 0.5GB ডেটা পাবে। দৈনিক ন্যায্য-ব্যবহার-নীতি (FUP) ডেটা ব্যবহারের পরে, গতি 80 Kbps এ নেমে আসবে। প্ল্যানের প্রথম 60 দিনের জন্য ব্যবহারকারীরা কোম্পানির কাছ থেকে বিনামূল্যে PRBT পরিষেবাও পাবেন।

এই প্ল্যানটি নতুন গ্রাহক, বিএসএনএল -এ পোর্ট করা গ্রাহকদের এবং আরও অনেক কিছু সহ সকলের জন্য উপলব্ধ হবে। 699 টাকার প্ল্যানে রিচার্জ করার জন্য, ব্যবহারকারীরা তাদের নিকটতম রিচার্জ রিটেইল শপে যেতে পারেন অথবা বিএসএনএল গ্রাহক পরিষেবা কেন্দ্র এবং অনলাইন পোর্টালেও যেতে পারেন। তদুপরি, ব্যবহারকারীরা রিচার্জ সম্পন্ন করতে টেলকোর মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এখন একটি নতুন রিচার্জ অ্যাপ পাওয়া যাচ্ছে, যথা 'BSNL Selfcare' যা আপনার স্মার্টফোনে ডাউনলোড করা যাবে।