Breaking

Saturday, October 09, 2021

IPL 2021: একনজরে প্লে-অফের সূচি, খেতাব জিততে লড়াইয়ে চার দল

 IPL 2021: একনজরে প্লে-অফের সূচি, খেতাব জিততে লড়াইয়ে চার দল 


IPL 2021



করোনা সংক্রমণের জেরে প্রথম দফায় একুশ সালের আইপিএল ভারতে হলেও দ্বিতীয় দফা হচ্ছে আরব আমিরশাহীতে। ইতিমধ্যে শুক্রবার শেষ হয়েছে লিগ পর্বের খেলা। প্রতিটি দলেই নির্ধারিত ১৪টি করে ম্যাচ খেলে ফেলেছেন। মোট আট দলের আইপিএল -২০২১ -এর প্লে অফে জায়গা করে নিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চার দল। 


পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দিল্লী ক্যাপিটালস। ১৪টি ম্যাচ খেলে ১০টি জয় নিয়ে ২০ পয়েন্ট। দ্বিতীয় স্থানে চেন্নাই সুপার কিংস। চেন্নাই ১৪টি ম্যাচ খেলে ৯টি জয় নিয়ে ১৮ পয়েন্ট। তৃতীয় স্থানে রয়্যাল চ্যালেঞ্জার বাঙ্গালোর। ১৪টি ম্যাচ খেলে ৯টি ম্যাচ খেলে ১৮ পয়েন্ট। চেন্নাই ও ব্যাঙ্গালোরের পয়েন্ট একই হলে নেট রানরেটে এগিয়ে চেন্নাই। চেন্নাইয়ের নেট রানরেট +০.৪৫৫ অন্যদিকে বাঙ্গালোরের নেট রানরেট -০.১৪০। ফলে দ্বিতীয় স্থানে চেন্নাই আর তৃতীয় স্থানে বাঙ্গালোর। এদিকে কলকাতা নাইট রাইডারস ও মুম্বাই ইন্ডিয়ান্স দুটি দলই ১৪টি করে ম্যাচ খেলে ৭ টি জয় নিয়ে ১৪ পয়েন্ট পেয়েছে। কিন্তু নেট রানরেটের বিচারে এগিয়ে কলকাতা। ফলে পয়েন্ট টেবিলে যেমন জায়গা পেয়েছে কলকাতা তেমনিই প্লে অফের সুযোগ। অন্যদিকে পাঁচ নম্বরে থেকে লিগ পর্বেই বিদায় নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। কলকাতার নেট রান রেট +০.৫৮৭ ও মুম্বাইয়ের নেট রান রেট +০.১১৬। 

পয়েন্ট টেবিল- 



প্লে অফে জায়গা করে নিয়েছে দিল্লী ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালঞ্জেরাস ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্স। 



একনজরে প্লে-অফের সূচি

প্রথম কোয়ালিফায়ার:-

দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংস

১০ অক্টোবর, রবিবার, দুবাই


এলিমিনেটর:-

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম কলকাতা নাইট রাইডার্স

১১ অক্টোবর, সোমবার, শারজা


প্লে অফে দিল্লী ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংসের মধ্যে  যে দল জিতবে সেই দলটি সোজা চলে যাবে আইপিএল ২০২১ -র ফাইনালে। প্রথম কোয়ালিফায়ারে যে দল হারবে সেই দল ফাইনালে যাওয়ার সুযোগ পাবে আরও একবার। সেক্ষেত্রে এলিমেনটরে যে দল জিতবে সেই দলকে হারিয়ে তবেই যেতে হবে ফাইনালে। এখন দেখার অবশেষে কোন দুই দল ফাইনালে জায়গা নেয়। 

No comments:

Post a Comment

পৃষ্ঠা