Scheme: ৯৫ টাকা বিনিয়োগ করে ১৪ লক্ষ টাকা পাওয়ার সুযোগ! জানুন বিস্তারিত 

Money



বিনিয়োগের জন্য প্রচুর স্কিম রয়েছে কিন্তু পোস্ট অফিসের স্কিমগুলি বাজারে বিনিয়োগের জন্য সেরা হিসাবে বিবেচিত হয় কারণ সেগুলি নিরাপদ এবং নিরাপদ বিনিয়োগের গ্যারান্টি দেয়।


আপনি ভবিষ্যতে বৃহত্তর সুবিধার জন্য গ্রাম সুমঙ্গল গ্রামীণ ডাক জীবন বীমা যোজনায় বিনিয়োগ করতে পারেন। এটি একটি এন্ডোয়মেন্ট স্কিম, যা গ্রামীণ এলাকায় বসবাসকারীদের অর্থ ফেরতের পাশাপাশি বীমা কভার প্রদান করে।


এই স্কিম সম্পর্কে আরেকটি বিষয় হল যে আপনি যদি এতে প্রতিদিন 95 টাকা বিনিয়োগ করেন, তাহলে আপনি স্কিমের শেষে 14 লক্ষ টাকা পেতে পারেন। রুরাল পোস্টাল লাইফ ইন্স্যুরেন্স স্কিম 1995 সালে শুরু হয়েছিল। এই স্কিমের অধীনে, পোস্ট অফিস 6 টি ভিন্ন বীমা পরিকল্পনা অফার করে।


এই নীতি তাদের উপকার করে যাদের সময় সময় অর্থের প্রয়োজন হয়। গ্রাম সুমঙ্গল যোজনায় রিটার্ন হিসাবে সর্বোচ্চ 10 লক্ষ টাকা নিশ্চিত করা হয়। যদি পলিসির মালিক ব্যক্তি মারা যান, তাহলে মনোনীত নমিনি ব্যক্তিকে বীমা পরিমাণের পাশাপাশি বোনাসের পরিমাণ দেওয়া হয়।পলিসিটি দুটি মেয়াদে নেওয়া যেতে পারে এবং এতে 15 বছর এবং 20 বছর অন্তর্ভুক্ত রয়েছে। এই পলিসির ন্যূনতম বয়স 19 বছর হতে হবে।


15 বছরের নীতিতে 6 বছর, 9 বছর এবং 12 বছর পূর্ণ হলে 20-20% টাকা ফেরত পাওয়া যায়। একই সময়ে, অবশিষ্ট 40% অর্থ ম্যাচিউরিটির উপর বোনাস সহ দেওয়া হবে। একইভাবে, 20 বছরের নীতিতে 20-20 শতাংশ অর্থ 8 বছর, 12 বছর এবং 16 বছরের শর্তে পাওয়া যায়। অবশিষ্ট 40% টাকা বোনাস সহ ম্যাচিউরিটির সময় দেওয়া হবে।


পলিসির প্রিমিয়ামের পরিপ্রেক্ষিতে, যদি একজন 25 বছর বয়সী ব্যক্তি এই পলিসি 20 বছরের জন্য 7 লক্ষ টাকার বীমাসহ গ্রহণ করেন, তাহলে তাকে প্রতি মাসে 2,853 টাকা প্রিমিয়াম দিতে হবে, অর্থাৎ প্রায় দৈনিক ভিত্তিতে 95 টাকা। ত্রৈমাসিক প্রিমিয়াম হবে 8,449 টাকা, অর্ধ-বার্ষিক প্রিমিয়াম হবে 16,715 টাকা এবং বার্ষিক প্রিমিয়াম হবে 32,735 টাকা।