India hockey teams I Commonwealth Games 2022: ২০২২ সালে কমনওয়েলথ গেমসে হকি দল পাঠাবে না ভারত

India hockey teams I Commonwealth Games 2022: ২০২২ সালে কমনওয়েলথ গেমসে হকি দল পাঠাবে না ভারত

India hockey teams I Commonwealth Games 2022


ভারত পুরুষ ও মহিলা জাতীয় হকি দল ২০২২ সালে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করবে না। হকি ইন্ডিয়ার সভাপতি জ্ঞানান্দ্রো নিংগম্বাম ফেডারেশনের সিদ্ধান্ত ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি নরিন্দর বাত্রাকে জানিয়েছেন।


ভারতীয় হকি দল পরিবর্তে এশিয়ান গেমসে মনোনিবেশ করবে, যা তাদের ২০২৪ সালে প্যারিস অলিম্পিকের জন্য একটি মহাদেশীয় যোগ্যতা প্রদান করে। উল্লেখযোগ্যভাবে, ভারতের পুরুষ হকি দল টোকিও অলিম্পিককে স্মরণীয় করে রেখেছে যেখানে তারা একটি ব্রোঞ্জ পদক জিতেছে।


রানী রামপালের নেতৃত্বে মহিলা দল সেমিফাইনালে পৌঁছেছিল এবং হুইস্কারের মাধ্যমে পদক থেকে বঞ্চিত হয়েছিল।


২০২২ সালে কমনওয়েলথ গেমস জুলাইয়ে অনুষ্ঠিত হবে এবং মাল্টি-স্পোর্টস ইভেন্টের পরে আগস্টে এশিয়ান গেমস হবে।


"আপনি প্রশংসা করবেন যে এশিয়ান গেমস হল 2024 প্যারিস অলিম্পিক গেমসের জন্য কন্টিনেন্টাল কোয়ালিফিকেশন ইভেন্ট এবং এশিয়ান গেমসের অগ্রাধিকারের কথা মাথায় রেখে, হকি ইন্ডিয়া কমনওয়েলথ গেমসের সময় কোভিড -১৯ সংক্রামিত ভারতীয় দলের কোনো সদস্যকে ঝুঁকি নিতে পারে না, "নিঙ্গম্বাম লিখেছেন।


সিদ্ধান্তটি কোভিড -১৯ উদ্বেগ এবং যুক্তরাজ্যে বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারাইন্টিন নিয়ম দ্বারাও প্রভাবিত হয়েছিল। যুক্তরাজ্য সম্প্রতি ভারতের কোভিড -১৯ ভ্যাকসিনেশন সার্টিফিকেটকে স্বীকৃতি দিতে অস্বীকৃতি জানিয়েছে এবং ভ্রমণকারীদের পুরোপুরি টিকা দেওয়া সত্ত্বেও তাদের উপর ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতা মূলক করা হয়েছে।

Post a Comment

thanks